বিশ্বকাপে সেরার লড়াইয়ে এগিয়ে সাকিব

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ১০:১৬:৪১ পূর্বাহ্ণ
Sakib Al Hasan
বিশ্বকাপে ম্যান অব দ্যা ম্যাচের ট্রপি হাতে সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক:
বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ এ সাকিব আল হাসান ব্যাট হাতে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন। নিজেদের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব ৯৯ বলে ১২৪ রানের একটি ইনিংস খেলেন।

এই বিশ্বকাপে ৪ ম্যাচে ১২৮ গড়ে ৩৮৪ রান তুলেছেন সাকিব আল হাসান। বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রান সাকিবের পরে আছেন, অ্যারন ফিঞ্চ, রোহিত শর্মা, জো রুট, স্টিভ স্মিথরা।

ওয়ান ডাউন পজিশনে ব্যাট করতে নেমে একদম ম্যাচ শেষ করেই প্যাভিলিয়নে ফেরা সাকিব লিটন দাসের সাথে গড়েন ১৮৯ রানের জুটি। এই ম্যাচেই সাকিব ওয়ানডে ক্রিকেটে ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। শুধু তাই না, এই ম্যাচে সাকিব আল হাসান বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে দুটি উইকেট নেন।

চলমান বার্তার অন্যান্য খবর>>

আদালত কক্ষে মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইতিহাস গড়ে জিতল বাংলাদেশ

মোবাইল গ্রাহকের খরচ বাড়লো

বেড়েই চলেছে ঋণ খেলাপীর পরিমাণ, আদায়ে নেই কার্যকরি উদ্যোগ

কী বলছেন সাকিব?
আমার শুরু থেকে লক্ষ্য ছিলো মেরে খেলবো, যেখানে মারতে চাচ্ছিলাম যাচ্ছিলো, আমি বাজে বলের জন্য অপেক্ষা করছিলাম। আলাদাভাবে উইকেটের কথা বলেন সাকিব আল হাসান।

Sakib Al Hasan
ব্যাটিংয়ে তিন নম্বর পজিশন পছন্দ সাকিবের।

উইকেট খুব ভালো ছিলো, আমরা যেভাবে চাইছিলাম ঠিক সেভাবেই ব্যাট করতে পারছিলাম। তবে সাকিব মনে করেন এই জয় ৩০০ বা ৩৫০ এর মতো লক্ষ্য তাড়া করতে আত্মবিশ্বাস যোগাবে। অনেক সময় ভালো অবস্থাতে থেকে রান করা সম্ভব হয়নি, এখন হচ্ছে চাইছি ধারাবাহিক থাকতে।

একজন ব্যাটসম্যান টানা ভালো খেললে এটাই স্বাভাবিক ব্যাপার হয়ে যায়, ব্যাটে ভালো বল আসছে, চেষ্টা থাকবে সর্বোচ্চ দেওয়ার। তবে সাকিবের মতে এইরকম জায়গায় মানসিক শক্তিটাই সবচেয়ে বড় ব্যাপার। এরকম মঞ্চে ব্যাট বা বল যাই করেন, সেখানে মানসিক শক্তিটা প্রয়োজন। আমার মনে হয় কেউ নিজের মধ্যে হেরে গেলে আর পারেনা।

আরও পড়ুন :

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইতিহাস গড়ে জিতল বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়