বিশ্বকাপে ৩১ বছর পর সামির হ্যাটট্রিক

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, জুন ২৩, ২০১৯ ১১:১১:২৪ পূর্বাহ্ণ
ভারতীয় পেসার মোহাম্মদ সামি

অনলাইন ডেস্ক:
বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাসে ৩১ বছর পর দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন পেসার মোহাম্মদ সামি। এর আগে ১৯৮৭ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেন ভারতের তারকা পেসার চেতন শর্মা। তবে বিশ্বকাপের ইতিহাসে এনিয়ে নয়জন বোলার হ্যাটট্রিক করেছেন। তবে লাসিথ মালিঙ্গা একমাত্র বোলার যিনি বিশ্বকাপে দুইবার হ্যাটট্রিক করেছেন।

বিশ্বকাপের চলতি আসরে প্রথম হ্যাটট্রিক করেছেন মোহাম্মদ সামি। তার অসাধারণ বোলিং নৈপুণ্যে পরাজয়ের দুয়ার থেকে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে ভারত।

শনিবার জয়ের জন্য আফগানিস্তানের শেষ ওভারে প্রয়োজন ছিল মাত্র ১৬ রান। হাতে ছিল ৩ উইকেট।দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছিলেন মোহাম্মদ নবী। সামির করা ওভারের প্রথম বলে বাউন্ডারি হাঁকান মোহাম্মদ নবী। এই বাউন্ডারিতে ফিফটি পূর্ণ করেন তিনি। তার ব্যাটেই জয়ের স্বপ্ন দেখে আসছিল আফগানরা।

সামির করা ওভারের দ্বিতীয় বলে রান নেয়ার সুযোগ পেয়েও বাউন্ডারি হাঁকানোর জন্য দাঁড়িয়ে থাকেন নবী। তৃতীয় বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। তার বিদায়ের মধ্য দিয়ে আফগানিস্তানের জয়ের স্বপ্ন ভেঙে যায়।

পরের দুই বলে আফতাব আলম ও মুজিব উর রহমানকে বোল্ড করে হ্যাটট্রিক করেন সামি। পরপর তিন বলে ৩ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়ে আফগানরা।

শনিবার ইংল্যান্ডের সাউদাম্পটনে টস জিতে প্রথমে ব্যাট করে বিরাট কোহলি ও কেদার যাদবের জোড়া ফিফটিতে ভর করে ৮ উইকেটে ২২৪ রান তুলতে সক্ষম হয় ভারত।

টার্গেট তাড়া করতে নেমে মোহাম্মদ নবীর ঝড়ো ফিফটির পরও ১১ রানে হেরে যায় আফগানিস্তান। ৪৯.৫ ওভারে ২১৩ রান তুলতে সক্ষম হয় আফগানরা। ভারতের হয়ে ৯.৫ ওভারে ৪০ রানে ৪ উইকেট শিকার করেন মোহাম্মদ সামি।

আরও পড়ুন :

হেরে গিয়ে যা বললেন ইংলিশ অধিনায়ক

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়