বিশ্বকাপ নিয়ে মেসিকে নেইমারের চ্যালেঞ্জ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, নভেম্বর ১৯, ২০২২ ৪:২১:০৪ অপরাহ্ণ
নেইমার জুনিয়র ও লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

চলমান বার্তা ডেস্ক:
কাতারে শুরু হতে যাচ্ছে ফুটবলের মহাযজ্ঞ। অপেক্ষা মাত্র আর কিছু সময়ের। মাঠে ও মাঠের বাইরে বিরাজ করছে টানটান উত্তেজনা। আর সেই উত্তেজনা আরও খানিকটা বাড়িয়ে দিলেন ব্রাজিল ফরোয়ার্ড নেইমার। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে জানিয়েছেন চ্যালেঞ্জ।

পিএসজিতে খেলার সূত্রে নেইমারের সঙ্গে মেসির তৈরি হয়েছে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। কিন্তু কাতারে ফুটবল বিশ্বকাপে দুজনই এখন মুখোমুখি অবস্থানে। একজন ৩৬ বছরের আক্ষেপ মেটাতে শিরোপা জিততে চান, অপরজন নেমেছেন ‘হেক্সা’ মিশনে।

দ্য টেলিগ্রাফে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেছেন, ‘আমরা ক্লাবে থাকতে বিশ্বকাপের বিষয়ে খুব বেশি আলাপ করিনি। তবে ব্রাজিল-আর্জেন্টিনা সেমিফাইনাল বা ফাইনালে উঠবে কি না সে বিষয়ে গল্প করেছি। আমি মেসিকে জানিয়েছি, আমি তোমাকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন হতে যাচ্ছি। এটা তোমাকে চ্যালেঞ্জ জানাচ্ছি।’

নেইমার আরও বলেছেন, ‘বিশ্বকাপে খেলাটা আমার জন্য স্বপ্নের মতো। আমি আরেকটি সুযোগ পেয়েছি, এটি কাজে লাগিয়ে শিরোপা জিততে পারাটা সৌভাগ্যের বিষয় হবে। তবে আমার ক্যারিয়ার যদি আজকেই শেষ হয়ে যায়, তাতে কোনো দুঃখ নেই। তখন আমি বিশ্বের মধ্যে সবচেয়ে সুখী মানুষ হবো।’

কাতার বিশ্বকাপে ব্রাজিল রয়েছে ‘জি’ গ্রুপে। আগামী ২৫ নভেম্বর রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে নেইমার-ভিনিসিউসরা। এ ছাড়া, ২৮ নভেম্বর রাত ১০টায় সুইজারল্যান্ড ও ৩ ডিসেম্বর রাত ১টায় ক্যামেরুনের বিপক্ষে খেলবে তিতের শিষ্যরা।

অন্যদিকে, আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে। আগামী ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। এ ছাড়া ২৭ নভেম্বর রাত ১টায় মেক্সিকো এবং ১ ডিসেম্বর একই সময়ে পোল্যান্ডের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

আরও পড়ুন : মেসিদের জন্য ৯০০ কেজি গরুর মাংস

জনপ্রিয়