বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে উঠলো বাংলাদেশ

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জুন ১১, ২০১৯ ১০:৪০:০৫ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক:
বিশ্বকাপ ফুটবলের প্রাক বাছাই পর্বের ম্যাচ লাওসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। আর এই ড্রয়ের ফলে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে উঠেছে বাংলাদেশ।

অবশ্য ২০২২ কাতার বিশ্বকাপের প্রাক বাছাই পর্বের ম্যাচে লাওসকে তাদের মাঠে হারিয়েছে বাংলাদেশ। তাই দুই লেগ মিলে ১-০ গোলে জিতে বাছাইয়ের দ্বিতীয় পর্বে খেলা নিশ্চিত করে লাল-সবুজের দল।

চলমান বার্তার আরও খবর>>

শান্তির ধর্ম ইসলাম আমাকে বদলে দিয়েছে : পগবা

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত; সেমিফাইনালের কঠিন সমীকরণে বাংলাদেশ

ব্যবসায়ীদের অন্যায়ভাবে নিয়ন্ত্রণ করতে দেয়া হবে না : তালুকদার আব্দুল খালেক

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচে বেশ কয়েকটি সুযোগ পেলেও গোলের দেখা পায়নি বাংলাদেশ। অষ্টম মিনিটে জামাল ভূইয়ার ফ্রি-কিকে প্রতিপক্ষের এক খেলোয়াড় হেডের পর বল পোস্ট দিয়ে বেরিয়ে যাওয়ার আগে পা ছোঁয়াতে পারেননি ইয়াসিন খান। এমনি করে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেন মামুনুলরা।

প্রথম লেগের ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন রবিউল হাসান। ম্যাচের ৭২ মিনিটে মামুনুল ইসলামের বাড়ানো বল ধরে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন রবিউল। তাই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

অবশ্য এর আগে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ দল, কিন্তু কাজে লাগাতে পারেনি একটিও। এর আগে ২০১৮ সালের অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপে এই লাওসের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল বাংলাদেশ। আর সে বছর মার্চে লাওসের আরেকটি ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছিল।

আরও পড়ুন : গাজীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়