বিশ্বে আবারো করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ৬, ২০২২ ১০:২৬:০২ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
প্রাণঘাতী করোনায় বিশ্বে অসুস্থতায় মারা গেছেন ৩ হাজার ৪৮১ জন এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৩৮ হাজার ৩২৪ জন। তবে এই দিন ১৫ লাখ ৪০ হাজার ৯৩৬ জন মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ কোটি ৮২ লাখ ১৭ হাজার ২৪০ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৫ কোটি ৮১ লাখ ৬১ হাজার ৯০৭ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৫৫ হাজার ৩৩৩ জন।

বুধবার (৬ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, এদিন দক্ষিণ কোরিয়া করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৬৫ হাজার ৯৯৫ জন এবং করোনাজনিত অসুস্থতায় দেশটিতে মৃত্যু হয়েছে ২০৯ জনের। আর যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ৪৬৬ জনের এবং দেশটিতে এই রোগে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪৮০ জন।

সোমবার বিশ্বের আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো— জার্মানি (নতুন আক্রান্ত ১ লাখ ৮৭ হাজার ২৫৬ জন, মৃত ২৬৬ জন), রাশিয়া (মৃত ৩১৬ জন, নতুন আক্রান্ত ১৩ হাজার ৯৪৭ জন), ফ্রান্স (মৃত ১২৯ জন, নতুন আক্রান্ত ২ লাখ ৩ হাজার ২১ জন), ইতালি (মৃত ১৯৪ জন, নতুন আক্রান্ত ৮৮ হাজার ১৭৩ জন)।

আগের দিন মঙ্গলবার (৫ এপ্রিল) বিশ্বব্যাপী করোনায় ২ হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে এবং ৬ লাখ ৯৩ হাজার ৬২৫ জন আক্রান্ত হয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আরো পড়ুন : জাতিসংঘ নিরাপত্তা পরিষদ থাকা সত্বেও বিশ্বে নিরাপত্তা নেই : জেলেনস্কি

জনপ্রিয়