বিশ্বে একদিনে প্রায় ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ১০০৬৩

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, জানুয়ারি ২৮, ২০২২ ১১:১৩:৪৮ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সারা বিশ্বে একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৬৩ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৫৫ হাজার ৯৩৫ জনে।

একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ৩৪ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ কোটি ৬৫ লাখ ৫৩ হাজার ৭৫০ জনে।

এদিকে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ২৭ হাজার ৪৫৫ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৮ কোটি ৯৭ লাখ ১০ হাজার ৬৩৬ জন।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ২ হাজার ৬৮৯ জন। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ৩৫১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৩৩৩ জন আক্রান্ত এবং ৯ লাখ ২ হাজার ১৪০ জনের মৃত্যু হয়েছে।

দৈনিক প্রাণহানিতে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৬৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৮ হাজার ৮১৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ১৪ লাখ ৪ হাজার ৬১৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৮ হাজার ৭৭০ জন।

ব্রাজিলে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৯৭২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৯২২ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৫ হাজার ৬২৫ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬২৭ জন। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৬৯৭ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৬ লাখ ২০ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৯২ হাজার ৩৫৬ জন।

ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ২৬৮ জন। এ পর্যন্ত দেশটিতে এক কোটি ৮১ লাখ ২২ হাজার ৭২৪ জন আক্রান্ত এবং মারা গেছেন এক লাখ ৩০ হাজার ১৫ জন।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ৩৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত এক কোটি ৬২ লাখ ৪৫ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৪০ জন।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৫৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪ হাজার ৩০৮ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৬২৭ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৭৯ হাজার ২৯৬ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৩৮৯ জন, আর্জেন্টিনায় ৩৩৩ জন, কলম্বিয়ায় ২৭৩ জন, পোল্যান্ডে ২৬২ জন, জার্মানিতে ১৮২ জন, কানাডায় ১৮১ জন, স্পেনে ১৭৬ জন, তুরস্কে ১৭৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১৬০ জন, ইউক্রেনে ১৫৪ জন, ভিয়েতনামে ১২৬ জন, গ্রিসে ১১৩ জনের মৃত্যু হয়েছে।

আরো পড়ুন : ইউক্রেনকে নেটোর সদস্য না করতে রাশিয়ার দাবি, যুক্তরাষ্ট্রের নাকচ

জনপ্রিয়