বিশ্বে করোনায় আরও ১৬৬৭ জনের মৃত্যু, শনাক্ত প্রায় পাঁচ লাখ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, সেপ্টেম্বর ১০, ২০২২ ১০:৪৬:৪৪ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৬৬৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে চার লাখ ৮৯ হাজার ৪৬৯ জন।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৩১৭ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সবচেয়ে বেশি এক লাখ ১২ হাজার ৪০৪ জন আক্রান্ত হয়েছে জাপানে।

এ ছাড়া দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৩৮৯ জন এবং মারা গেছে ৬৮ জন। ফ্রান্সে মৃত্যু ৩১ জনের এবং আক্রান্ত ১৯ হাজার ৮৭ জন। ভারতে আক্রান্ত ৮ হাজার ১২৩ জন এবং মৃত্যু ১৮ জন। ব্রাজিলে মৃত্যু ৮২ জন এবং শনাক্ত ১৪ হাজার ৫ জন। জার্মানিতে মৃত্যু ৮২ জন এবং আক্রান্ত ৩০ হাজার ১৬৬ জন। রাশিয়ায় মৃত্যু ৯৬ জন এবং শনাক্ত ৫২ হাজার ১০৬ জন। ইতালিতে মৃত্যু ৫৯ জন এবং সংক্রমিত ১৫ হাজার ৫৪২ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৬২২ জন।

গত ২৪ ঘণ্টায় অন্য দেশগুলোর মধ্যে জাপানে ২৬১, অস্ট্রেলিয়ায় ১৩৩, ইরানে ২৭, মেক্সিকোতে ৩০, ইন্দোনেশিয়ায় ১২, তাইওয়ানে ৫৫, স্পেনে ৬৯, ফিলিপাইনে ৪৩, কানাডায় ৩৪ জনের মৃত্যু হয়েছে।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ২৯ লাখ ৮৩ হাজার ৩৩৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ১৪ হাজার ৪৫৬ জনের। সুস্থ হয়েছেন ৫৯ কোটি ৯ লাখ ৯০ হাজার ১৫৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

আরও পড়ুন : একজনের পোলিও হওয়ায় নিউইয়র্কে জরুরি অবস্থা জারি

জনপ্রিয়