বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, ফেব্রুয়ারি ২০, ২০২২ ১১:৪২:৪১ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
বিশ্বে নভেল করোনাভাইরাসে নতুন করে শনাক্ত ও মৃত্যু কমেছে। শেষ ২৪ ঘণ্টায় এ রোগে শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৩৬ হাজার ৯০০ জন। এ সময়ে মারা গেছে সাত হাজার ৮১৫ জন। আর, নতুন করে সুস্থ হয়েছে এক লাখ ৯৯ হাজার ২৬৪ জন।

আজ রোববার সকাল ৮টা ১২ মিনিটে বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারস বলছে—শেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে মেক্সিকো। এর পরেই রয়েছে দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রের নাম।

যদিও এ সময়ে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়—এক লাখ চার হাজার ৮২৮ জন। এ সময়ে ম্যাক্সিকোতে ১৯ হাজার ৮৫৭, থাইল্যান্ডে ১৮ হাজার ৯৫৩ জন এবং অস্ট্রেলিয়ায় ১৫ হাজার ৬৭২ জন শনাক্ত হয়েছেন।

এদিন সব থেকে বেশি সুস্থতা ফিরে পাওয়া দেশের তালিকায় রয়েছে বেলজিয়াম। সেখানে কোভিড-১৯ থেকে ৫৩ হাজার ৮১৭ জন সুস্থ হয়েছেন। এর পরেই সুইডেনে ৪৩ হাজার ৭১৮ জন, সুইজারল্যান্ডে ৩৯ হাজার ৩৪০ জন এবং দক্ষিণ কোরিয়ায় ২২ হাজার ৫৯৪ জন।

বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ কোটি ৩৭ লাখ ১৮ হাজার ৯৭৯, এবং মারা গেছে ৫৯ লাখ ৮১৫ জন। আর, মোট সুস্থ হয়েছে ৩৪ কোটি ৮৭ লাখ ১০ হাজার ৩৫০ জন।

আরো পড়ুন : পুতিন ইউক্রেনে হামলার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন : বাইডেন

জনপ্রিয়