বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, মার্চ ২৯, ২০২২ ১০:০১:০৭ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
বিশ্বে এক দিনে নভেল করোনাভাইরাসে মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত। সপ্তাহব্যাপী এ সংখ্যা ওঠানামা করলেও গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমে দাঁড়িয়েছে নয় লাখে, আর মৃত্যু আড়াই হাজারে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটার্স বলছে, শেষ গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ৬২২ জন। যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় তিনশো। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আট লাখ ৮৯ হাজার ৯৮১ জন। সে হিসেবে এই সংখ্যা আগের দিনের তুলনায় প্রায় এক লাখ কম।

গত ২৪ ঘণ্টায় বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। আর প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। জার্মানিতে করোনাভাইরাসে নতুন শনাক্ত হয়েছে দুই লাখ ১৪ হাজার ৩৫ জন এবং মারা গেছেন ১৫৯ জন।

এ পর্যন্ত ৪৮ কোটি ২৮ লাখ ২০ হাজার ৬৮৩ করোনায় আক্রান্ত হয়েছে বলে দাবি করছে ওয়ার্ল্ডোমিটার্স। আর, করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছে ৪১ কোটি ৭৩ লাখ ৮৭ হাজার ২৯৮জন। এ পর্যন্ত মারা গেছেন ৬১ লাখ ৫১ হাজার ২০৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আরো পড়ুন : ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব

জনপ্রিয়