শিরোনাম

বৃষ্টির কারণে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মে ২৬, ২০১৯ ১০:১২:১৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক
বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে কার্ডিফে বাংলাদেশ বনাম পাকিস্তানের প্রস্তুতি ম্যাচ। আজ রোববার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। স্থানীয় সময় সকাল ১০টায় টস হওয়ার কথা থাকলেও এর আগে থেকেই তুমুল বৃষ্টি নামে কার্ডিফে। বৃষ্টির কারণে ম্যাচের টসই হতে পারেনি। নির্ধারিত সময় পেরিয়ে গেলেও থেমে থেমে বৃষ্টি চলছিল। শেষ পর্যন্ত একটি বলও মাঠে গড়ানোর আগেই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ অফিশিয়ালরা।

ম্যাচের আগে থেকেই বৃষ্টির পূর্বাভাস ছিল। স্থানীয় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে হানা দিতে পারে বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাস সঠিক প্রমাণ করে কার্ডিফে ভোর থেকেই হালকা বৃষ্টি শুরু হয়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির বেগ কখনো কম-বেশি হলেও, পুরোপুরি থেমে যায়নি। একপর্যায়ে কিছুক্ষণের জন্য বৃষ্টি থামলেও, মাঠ একেবারেই খেলার অনুপযুক্ত হয়ে যায়। কিছুক্ষণ বিরতির পর আবার বৃষ্টি শুরু হলে ম্যাচ শুরু করার শেষ সম্ভাবনাটুকুও শেষ হয়ে যায়।

শেষ পর্যন্ত বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটিকে পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি অ্যান্ড পাইক্রফট। পরিত্যক্ত হওয়ার ফলে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলে প্রস্তুতি সেরে নেওয়ার সুযোগ থেকে বঞ্চিত হলো দুই দল। পাকিস্তান অবশ্য এর আগে শুক্রবার আফগানিস্তানের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। কিন্তু সে ম্যাচে হেরে যায় সরফরাজ আহমেদের দল। বাংলাদেশের বিপক্ষে আজকের ম্যাচটি পরিত্যক্ত হওয়ার ফলে টানা ১২ ম্যাচ জয়শূন্য থেকে বিশ্বকাপের মূলপর্ব শুরু করতে হবে দলটিকে।

অন্যদিকে, বাংলাদেশের সামনে আরো একটি সুযোগ আছে নিজেদের প্রস্তুত করার। আগামী ২৮ মে এবারের আসরের অন্যতম ফেভারিট ভারতের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে টাইগারদের। সেই ম্যাচটিও অনুষ্ঠিত হবে কার্ডিফের সোফিয়া গার্ডেনেই। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে গতকাল নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল বিরাট কোহলির দল। কিন্তু কেন উইলিয়ামসনের দলের কাছে ছয় উইকেটে হেরে যায় তারা।

আরও পড়ুন : ইংল্যান্ড বিশ্বকাপের দশ অধিনায়ক সমাচার

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়