বেতন পায়নি কাশিমপুুরের ডেল্টা গার্মেন্টসের শ্রমিকেরা

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জুন ৩, ২০১৯ ৯:১৪:২৮ অপরাহ্ণ
ছবি : প্রতিবেদক

মো.শহিদুল ইসলাম:কাশিমপুর তৈরি পোশাক কারখানা ডেলটা গার্মেন্টস শ্রমিকেরা এখনো বেতন পাননি। বেতনের দাবিতে তারা প্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। সোমবার ৩রা জুন গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর ডেলটা গার্মেন্টস কর্মীদের পুরো বেতন না দেওয়ায় বিক্ষোভ করেন শ্রমিকরা।

শ্রমিকেরা বলছেন, আজ আমাদের বেতন দিয়ে ছুটি দিবেন তাই আমরা সকলেই বাসা থেকে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে তৈরি হয়ে ডিউটিতে আসি। এসে দেখি আমাদের বেতন নিয়ে টালবাহানা শুরু করছে কর্তৃপক্ষ। মালিকপক্ষ বলে তোমাদের বেতন ২০দিনের দেওয়া হবে। বাকি বেতন ঈদের পরে দেওয়া হবে। বিষয়টা কেউ মানতে রাজি না। কেউ কেউ বলেন আমাদেরকে আগেই বলতো যে তোমাদের বেতন বিশ দিনের দিব তা হলে আমরা ওই ভাবে মেনে নিতাম কিন্তু এখন আমরা কেন মেনে নেব।

চলমান পত্রিকার আরো খবর পড়ুন>>

ফিনল্যান্ডের উদ্দেশে সৌদি ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

রেকর্ড গড়া দুর্দান্ত জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো টাইগাররা

বিশ্বকাপ মানেই ভিন্ন কিছু

সিরিয়ার গাড়িবোমা হামলা, নিহত ১৭, আহত ২০

জেসমিন নামের এক শ্রমিক বলেন, যেখানে আর মাত্র ঈদের বাকি দুইদিন। একদিন তো মোগো বাড়ি যাইতে সময় লাগবে। কিন্তু মোগো সাথে এভাবে ক্যানো করলো আর এহন আমাগো বেতন দিতে দিতে দেখা যায় রাইত হয়ে যাবে মোরা কীভাবে বাড়ির যাওয়ার জন্য মেলা হরমু কন।

কিছু কিছু শ্রমিকরা জানান, মালিকপক্ষর লোক প্রতি মাসেই এভাবে টালবাহানা করে।

ডেল্টা গার্মেন্টসের এডমিন ম্যানেজার ইলিয়াছ হোসেন প্রিন্স এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে সংবাদকর্মী পরিচয় পেয়ে ফোনের লাইন কেটে দেন।

এ বিষয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ইন্সপেক্টর শহিদুল ইসলাম শহিদের কাছে জানতে চাইলে তিনি জানান, আমাদের সাথে কর্তৃপক্ষ কথা হয়েছে টাকার ব্যবস্থা করে ইফতারির পরে বেতন দিবে।

আরও পড়ুন :

বৃটিশ যুবকের বাংলাদেশের পতাকা বিক্রির ছবি ভাইরাল

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়