বোদায় জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত-৫

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জুন ১৮, ২০২২ ৮:৫৪:১৮ অপরাহ্ণ

মোঃ আব্দুল খালেক, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি:
পঞ্চগড়ের বোদা পৌর এলাকার সাতখামার গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের আঘাতে একই পরিবারের পাঁচজন গুরুতর আহত হয়েছেন। আহতদের বোদা সদর হাসপাতালে ভর্তি করা হয়।গত বৃহস্পতিবার (১৬ জুন) রাত ৩ টার বোদা পৌর এলাকায় সাতখামার গ্রামে এ ঘটনা ঘটে।এ ঘটনায় মনসুরুল হক বাদী হয়ে আটোয়ারী থানায় অভিযোগ দিয়েছেন।

আহত ব্যাক্তিরা হলেন মনসুরুল হক (৭২), শাহাদত আলম (৬২), বোরহান (৪২), সাবিনা ইয়াসমিন (৪৫) ও সুলতানা রাজিয়া (৪২)। এদের মধ্যে দু’জন মহিলাকে আশঙ্কাজনক অবস্থায় ঠাকুরগাঁও সদর আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছে।

এলাকাবাসী জানান, মনসুরুল হকের ৩০৮নং খতিয়ানভুক্ত ৫০ শতাংশ জমি ভোগদখল করে আসছিল। একই গ্রামের ফরিদুল ইসলাম গং ও কিছু ভাড়াটিয়া বাহিনী নিয়ে গত বৃহস্পতিবার (১৬ জুন) রাত ৩ টার সময় চাষ করা মহেন্দ্র নিয়ে বিরোধীয় জমিতে হাল চাষ করে দখলের চেষ্টা চালায়। জমির মালিক মনসুরুল হক ও তাঁর আত্মীয় স্বজন হাল চাষে বাঁধা দিতে গেলে প্রতিপক্ষ ফরিদুল গং এর হাতে থাকা লাঠিসোটা ও দেশীও অস্ত্র দিয়ে মনসুরুল হককে আহত করে। এসময় আহতের আত্মীয় স্বজনদেরকে এলোপাতাড়িভাবে মারধর করে এবং ধারালো অস্ত্র দ্বারা আঘাত করলে দুইজন মহিলা সহ ৫ জন গুরুতর আহত হয়।

এ সময় স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে আশংকাজনক অবস্থায় আহতের উদ্ধার করে বোদা সদর হাসাাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে আহতদের পরিবারের পক্ষ থেকে আটোয়ারী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার (১৭ জুন) পুলিশ ১জন মহিলা আসামীকে গ্রেফতার করেছে। অন্যান্য আসামীদের ধরার জন্য পুলিশ তৎপর রয়েছে।

আরও পড়ুন : বোদায় পিকআপের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

জনপ্রিয়