শিরোনাম

ব্যালন ডি’অরের তালিকায় নেই মেসি-নেইমার

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, আগস্ট ১৩, ২০২২ ১০:২৩:৫১ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
এ মৌসুমের ব্যালন ডি’অরের তালিকায় নেই রেকর্ডবার এই পুরস্কার জেতা লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার সঙ্গে জায়গা হয়নি নেইমারেরও। তবে বছর জুড়ে দারুণ পারফরম্যান্স করে প্রত্যাশিতভাবেই আছেন করিম বেনজেমা। তাঁর সঙ্গে আছেন রবার্ট লেভান্দোস্কি, কিলিয়ান এমবাপ্পে, আর্লিং হল্যান্ড ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

গতকাল শুক্রবার দিবাগত রাতে এ বছরের ব্যালন ডি’অরের জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিন। যেখানে ৩০ জনের মধ্যেও জায়গা পাননি গেলবার এই পুরস্কার জেতা মেসি।

২০০৫ সালের পর এই প্রথম ৩০ জনের তালিকায় জায়গা পেলেন না মেসি। আসলে গত মৌসুম ভালোও কাটেনি মেসির। নতুন ক্লাব পিএসজিতে পা রেখে খুব একটা কিছু করতে পারেননি তিনি। পুরো মৌসুমে ৩৪ ম্যাচ খেলে মাত্র ১১টি গোল করেছেন এই তারকা ফুটবলার।

সাংবাদিকদের ভোটে ব্যালন ডি’অর জয়ী নির্ধারণ করা হয়। ৩০ জনের তালিকায় জায়গা পাওয়াদের মধ্যে থেকে জয়ী তারকাকে আগামী ১৭ অক্টোবর প্যারিসে তুলে দেওয়া হবে এবারের ব্যালন ডি’অর।

৩০ জনের সংক্ষিপ্ত তালিকা:
থিবো কোর্তোয়া (রিয়াল মাদ্রিদ), রাফায়েল লেয়াও (এসি মিলান), ক্রিস্তোফা এনকুনকু (লাইপজিগ), মোহামেদ সালাহ (লিভারপুল), জসুয়া কিমিখ (বায়ার্ন মিউনিখ), ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড (লিভারপুল), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), বের্নার্দো সিলভা (ম্যানচেস্টার সিটি), লুইস দিয়াস (লিভারপুল), রবের্ত লেভানদোভস্কি (বায়ার্ন মিউনিখ/বার্সেলোনা), রিয়াদ মাহরেজ (ম্যানচেস্টার সিটি), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), সন হিউং মিন (টটেনহ্যাম হটস্পার), ফাবিনিয়ো (লিভারপুল), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), মাইক মিয়াঁ (এসি মিলান), হ্যারি কেইন (টটেনহ্যাম হটস্পার), দারউইন নুনেস (বেনফিকা/ লিভারপুল), ফিল ফোডেন (ম্যানচেস্টার সিটি) সাদিও মানে (লিভারপুল/বায়ার্ন মিউনিখ), সেবাস্তিয়ান হলার (বরুশিয়া ডর্টমুন্ড), ক্রিস্টিয়ানো রোনালদো (ম্যানচেস্টার ইউনাইটেড), আন্টোনিও রুডিগার (চেলসি/রিয়াল মাদ্রিদ), কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), আর্লিং হলান্ড (বরুশিয়া ডর্টমুন্ড/ম্যানচেস্টার সিটি), দুসান ভ্লাহোভিচ (ইউভেন্তুস), জোয়াও কানসেলো (ম্যানচেস্টার সিটি), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), ভার্জিল ভন ডাইক (লিভারপুল)।

আরও পড়ুন : কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন

সর্বশেষ

জনপ্রিয়