ব্রাজিলের দারুণ জয়

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, মার্চ ২৫, ২০২২ ১০:৩৪:৫০ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
সম্প্রতি পিএসজির হয়ে খুব একটা ভালো খেলছিলেন না নেইমার। তা নিয়ে কম আলোচনা হয়নি। জাতীয় দলের হয়ে ফিরে দারুণভাবে জ্বলে উঠলেন তিনি। তাঁর অসাধারণ নৈপুণ্যে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ব্রাজিল ৪-০ গোলে জিতেছে।

আজ শুক্রবার অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিলের জয়ে নেইমার, ভিনিসিউস জুনিয়র, ফিলিপ কুতিনহো ও রিশার্লিসন একটি করে গোল করেন।

অবশ্য গোলের দেখা পেতে ব্রাজিলকে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে। ম্যাচের ৪৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন নেইমার। দেশের হয়ে এটি তাঁর ৭১তম গোল।

ব্রাজিলের ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে ভিনিসিউসের মাধ্যমে। প্রথমার্ধের ইনজুরি সময়ে এন্টনির স্কয়ার পাসে রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ভিনিসিউস দলটির পক্ষে দ্বিতীয় গোল করেন।

৭২ মিনিটে এন্টনিকে ফাউল করায় পেনাল্টি পায় ব্রাজিল। পেনাল্টি থেকে গোলটি করেন কুতিনহো। আর ম্যাচের একেবারেই শেষ মুহূর্তে গোল করেন রিশার্লিসন।

একই দিনে অন্য ম‍্যাচে প‍্যারাগুয়ের বিপক্ষে ৩-১ গোলে হেরে গেছে ইকুয়েডর। তবে অন্য ম‍্যাচের ফলের ভিত্তিতে বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করেছে তারা। আর পেরুকে ১-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করে উরুগুয়ে।

১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে সবার ওপরে থেকে বিশ্বকাপের মূল পর্বে খেলা আগেই নিশ্চিত করেছে ব্রাজিল। আর্জেন্টিনা এক ম্যাচ কম খেলে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

একুয়েডর ও উরুগুয়ে ১৭ ম‍্যাচে ২৫ পেয়ন্ট করে নিয়ে মূল পর্বে জায়গা করে নেয়। অবশ্য আন্তমহাদেশীয় প্লে-অফ খেলে বিশ্বকাপে যাওয়ার চিলির (১৯), পেরু (২১) ও কলম্বিয়ার (২০)।

আরো পড়ুন : বাংলাদেশের শীর্ষস্থান আরও শক্ত হলো

জনপ্রিয়