ব্রিটেনের রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেবেন প্রধানমন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:৪৪:৩৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে লন্ডন যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১৯ সেপ্টেম্বর রানির অন্ত্যেষ্টিক্রিয়া সামনে রেখে দুই-তিনদিন আগেই লন্ডন যাবেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর তার লন্ডনের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে। সেখান থেকে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৯ সেপ্টেম্বর তিনি যুক্তরাষ্ট্রে যাবেন। তবে রানির শেষ কৃত্যানুষ্ঠানে যোগদানের কারণে সরকারপ্রধানের সফরসূচিতে পরিবর্তন আসতে পারে।

ব্রিটেনের ইতিহাসে সবচেয়ে দীর্ঘমেয়াদে রাজত্ব করা রানি দ্বিতীয় এলিজাবেথ (৯৬) গত বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে স্কটল্যান্ডের বালমোরাল প্যালেসে মারা যান। তার মৃত্যুর খবরে বিশ্বজুড়ে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা শোক প্রকাশ করেন।

এদিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় দলীয় নেতাদের এ কথা জানান শেখ হাসিনা। সভায় উপস্থিত এক আওয়ামী লীগ নেতা এ তথ্য নিশ্চিত করে বলেন, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৫ সেপ্টেম্বর অথবা ১৭ সেপ্টেম্বর দেশটিতে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন : যুবসমাজ দেশের বড় শক্তি : প্রধানমন্ত্রী

জনপ্রিয়