ভারতের বিপক্ষে তামিম-তাসকিনকে ছাড়া খেলবে বাংলাদেশ!

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ ৫:৫২:০৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
টাইগারদের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলতে আজ (১লা ডিসেম্বর) বাংলাদেশে আসছে ভারতীয় দল। তিন দিন পর ৪ ডিসেম্বর থেকে শুরু হবে দুই দলের মধ্যকার ওয়ানডে সিরিজ। অথচ তার আগে দুঃসংবাদ ঘিরে ধরেছে বাংলাদেশ শিবিরে।

ইনজুরি সমস্যায় ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে নাও খেলতে পারেন অধিনায়ক তামিম ইকবাল এবং তাসকিন আহমেদ। ইতোমধ্য ৪ ডিসেম্বর প্রথম ওয়ানডেতে তাসকিনকে না পাওয়ার বিষয়টি অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। পিঠের চোটে পড়ায় প্রথম ম্যাচে মাঠে নামবেন না তাসকিন।

এমনকি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পুরোটিতেই তাসকিনকে না পাওয়ার সম্ভাবনা রয়েছে। এইজন্য বাংলাদেশ ‘এ’ দল থেকে ইতোমধ্যে শরীফুল ইসলামকে উড়িয়ে আনা হয়েছে। বিসিবির একটি সূত্র জানিয়েছে, পিঠের চোটের জন্য ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামছেন না তাসকিন। এমনকি পুরো সিরিজেও না দেখা যেতে পারে তাসকিনকে।

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সিরিজ শুরুর ঠিক আগে গ্রোয়েন ইনজুরিতে পড়েছেন। ভারত সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতে গিয়ে অনুশীলনে এই চোটে পড়েন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। এরজন্য ২ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে এই ব্যাটসম্যানকে।

এই বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন গণমাধ্যমে বলেন, ‘তামিমের স্ক্যান রিপোর্টের অপেক্ষা করছি। তার ইনজুরি এবং খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিতে ফিজিশিয়ানদের স্ক্যান করতে বলা হয়েছে।’

ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। ৪, ৭ ও ১০ ডিসেম্বর হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। এরপর ১৪ ও ২২ ডিসেম্বর হবে দুই ম্যাচ টেস্ট সিরিজ।

আরও পড়ুন : নকআউটে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

জনপ্রিয়