ভালো করতে চান আত্মবিশ্বাসী ইবাদত

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ফেব্রুয়ারি ২২, ২০২২ ১২:০৭:৫৮ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দলের নিয়মিত মুখ ইবাদত হোসেন। নিউজিল্যান্ডের মাটিতে ইবাদতের বোলিংয়েই ইতিহাস গড়া জয় পেয়েছিল বাংলাদেশ। টেস্ট মাতিয়ে ইবাদত এবার সুযোগ পেলেন ওয়ানডে দলে। লাল বল থেকে এবার সাদা বলের ক্রিকেটেও নিজেকে মানিয়ে নিতে চান এই পেসার।

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন ইবাদত। দলের সঙ্গে এই মুহূর্তে চট্টগ্রামেই আছেন তিনি। সেখান থেকে জানালেন, এই ফরম্যাট নিয়ে নিজের আত্মবিশ্বাসের কথা।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় ইবাদত বলেন, ‘বছরের শুরুটা আমরা খুব ভালোভাবে করেছি। নিউজিল্যান্ডকে আমরা হারিয়েছি ওদের মাটিতে। তখন থেকেই আত্মবিশ্বাসী আছি। এরপর বিপিএল খেলেছি। বিপিএলেও অনেক আত্মবিশ্বাসী ছিলাম। সেই আত্মবিশ্বাস আমি আফগানিস্তান সিরিজে কাজে লাগাতে চাই।’

এরপর নিজের সুযোগ পাওয়া নিয়ে এই পেসার বলেন, ‘আলহামদুলিল্লাহ, ওয়ানডে দলে সুযোগ পেয়েছি। এটা নিয়ে একটু অবাক আসলে। প্রথম যখন শুনেছি যে ওয়ানডে দলে সুযোগ পেয়েছি, এটার জন্য আলহামদুলিল্লাহ। আমি ভালো করার চেষ্টা করব। মাত্র লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছি ১১টি। এই প্রথম সুযোগ পেয়েছি ওয়ানডে দলে। গত বিপিএলে আমাদের দলে তামিম ভাই, মাশরাফি ভাই ও রিয়াদ ভাই ছিলেন। অনেক সাপোর্ট পেয়েছি উনাদের কাছ থেকে। এখন আবার সাদা বলে অনুশীলন করছি। ভালো করার চেষ্টা করব।’

‘সারাদিন এক জায়গায় বল করার সামর্থ্য থাকতে হয় (টেস্টে)। এখানে একটু আলাদা। চেষ্টা করব যত তাড়াতাড়ি সম্ভব মানিয়ে নেওয়ার। আমার সবচেয়ে বড় (চাওয়া) হচ্ছে, চেষ্টা করব এখানে নতুন বল কাজে লাগানোর।’—যোগ করেন ইবাদত।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। বাকি দুটি ম্যাচ হবে যথাক্রমে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। বেলা ১১টায় শুরু হবে ওয়ানডে ম্যাচগুলো। ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ।

ওয়ানডে সিরিজের পর ঢাকায় মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। আগামী ৩ ও ৫ মার্চ টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ হবে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুটি ম্যাচ শুরু হবে বেলা ৩টায়।

আরো পড়ুন : যে কারণে বাদ পড়লেন নাঈম শেখ

জনপ্রিয়