ভূমধ্যসাগরে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, মে ২১, ২০১৯ ১:৩৯:৫৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: আজ মঙ্গলবার ভূমধ্যসাগরে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন।  লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় প্রাণে বেঁচে যান এ ১৫ বাংলাদেশি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক তানভীর হোসেন আজ মঙ্গলবার সকালে বার্তাসংস্থা ইউএনবিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজ সকাল ৬ টায় টার্কিস এয়ারলাইন্সের টিকে-৭১২ বিমান যোগে ভূমধ্যসাগরে প্রাণে বেঁচে যাওয়া ১৫ জন দেশে ফিরেছেন।’

গত ১১ মে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় ৩৯ জন বাংলাদেশি নিখোঁজ থাকার কথা জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়। পাশাপাশি ১৫ জনকে জীবিত উদ্ধার হওয়ার কথাও জানানো হয়।

রাজধানী তিউনিশের দক্ষিণ উপকূল থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে নৌকাডুবির ঘটনার পরে স্থানীয় জেলেরা উদ্ধার তৎপরতা চালায়।

গত ৯ মে মধ্য রাতে লিবিয়া থেকে যাত্রা করা দুটি নৌকার একটিতে প্রায় ১৫০ জন যাত্রী ছিল। তাদের মধ্যে প্রায় ১৩০ জন বাংলাদেশি ছিল। নৌকা দুইটির একটি নিরাপদে ইতালিতে পৌঁছালেও ৭০-৮০জন যাত্রী থাকা অন্যটি ভূমধ্যসাগরে ডুবে যায়।

নৌকায় থাকা এসব বাংলাদেশিরা প্রায় চার মাস আগে লিবিয়ায় যায়। তারা বাংলাদেশ থেকে প্রথমে বাসে করে কলকাতায় যায়। সেখান থেকে বিমানে দিল্লি এবং দিল্লি থেকে শ্রীলঙ্কায়। কয়েকদিন শ্রীলঙ্কায় থাকার পর ইস্তানবুল হয়ে ত্রিপলি যায়।

আরও পড়ুন>>রাব্বানীর ব্যক্তিগত ক্ষোভে ছাত্রলীগের কমিটিতে স্থান হয়নি জেরিনের!

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়