ভোরের কাগজের সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে আটোয়ারীতে মানববন্ধন

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মে ২৩, ২০২২ ৮:৩২:৩২ অপরাহ্ণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি:
‘দৈনিক ভোরের কাগজ’ এর প্রকাশক সাবের হোসাইন চৌধুরী , সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার রুহুল আমিন সহ কুমিল্লায় পাঁচ জনের বিরুদ্ধে দায়েরকৃত মানহানি মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার কর্মরত সাংবাদিকরা।

আটোয়ারী প্রেস ক্লাবের আয়োজনে সোমবার (২৩ মে) বিকেলে প্রেসক্লাবের সামনের পাকা সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচি ও প্রতিবাদ সভা শান্তিপুর্ণভাবে পালিত হয়।

প্রেসক্লাবের সভাপতি জিল্লুর হোসেন সরকারের সভাপতিত্বে এবং সম্পাদক এ.রায়হান চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, সম্পাদক জাহেরুল ইসলাম, কোষাধ্যক্ষ হাফিজুল ইসলাম, আটোয়ারী প্রেসক্লাবের সদস্য মনোজ রায় হিরু, রাব্বু হক প্রধান,আক্তারুজ্জামান আতা, মোশারফ হোসেন, নিতিশ চন্দ্র বর্মন প্রমুখ।

বক্তারা বলেন, একজন সংবাদকমীর্ কখনো তথ্য উপাত্ত ছাড়া সংবাদ প্রকাশ করে না। তারপরেও যদি কোন ব্যক্তির সংবাদ অপন্দ হয় তাহলে সে প্রথমে প্রতিবাদ পাঠাবে। যদি পত্রিকা কতৃর্পক্ষ প্রতিবাদ না ছাপায় তাহলে আইনী নোটিশ প্রদান করবে এবং পরবতীর্ মামলা করবে। কিন্তু বর্তমান সময়ে দেখা যায়, কোন সংবাদ কারো পছন্দ না হলেই সে মামলা করে দিচ্ছে। এটি সংবাদপত্রের স্বাধীনতায় প্রধান বাঁধা। এ ধরনের কাজের প্রতি নিন্দা জানাচ্ছি। বক্তরা আরো বলেন, দৈনিক ভোরের কাগজ স্বাধীনতার স্বপক্ষের একটি সংবাদপত্র। পত্রিকায় এমন একজনের বিষয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে যে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। আজকের মানববন্ধন ও প্রতিবাদ সভা থেকে এই ধরনের কর্মকান্ডের প্রতি তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং সাথে নিঃশর্তে ক্ষমা চেয়ে এই মামলা প্রত্যাহারের জোর দাবী জানাচ্ছি।

আরও পড়ুন : আটোয়ারীতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ

জনপ্রিয়