মঠবাড়িয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী পালিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, আগস্ট ৮, ২০২২ ৬:১৭:১২ অপরাহ্ণ

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি
মঠবাড়িয়া উপজেলায় যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

মহীয়সী বঙ্গমাতার চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা’- এই স্লোগান সামনে রেখে আলোচনা সভা, সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।

সোমবার (৮ আগস্ট) উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর যৌথ আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ ৯২ তম জন্মবার্ষিকী অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে উপজেলা নির্বাহি কর্মকর্তা ও পৌর প্রশাসক উর্মি ভৌমিক এর সভাপতিত্বে ও সাংবাদিক সুমন ব্যাপারে সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ ।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত, শরণখোলা থানার সুন্দরবন অঞ্চলের সাব-সেক্টরের যুদ্ধকালীন ইয়ং অফিসার বীর মুক্তিযুদ্ধা মুজিবুল হক খান মজনু,উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা এমাদুল হক খান, অধ্যক্ষ আজিমুল হক, সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন, উপজেলা প্রেসক্লাব সভাপতি মজিবর রহমান,ঊপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারি উদ্দিন আল আজাদ, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিলন প্রমুখ । সভা শেষে ৯ জন প্রশিক্ষণপ্রাপ্ত নারীর মধ্যে ৯টি সেলাই মেশিন ও ৪ জন দুস্থ নারী কে মহিলা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ৮ হাজার টাকা বিকাশের মাধ্যমে নগদ অর্থ প্রদান করা হয়।

এর আগে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

আরও পড়ুন :মঠবাড়িয়ায় শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত

জনপ্রিয়