মঠবাড়িয়ায় জাতীয় শোক দিবস পালিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, আগস্ট ১৫, ২০২২ ১০:৫৫:৪০ অপরাহ্ণ

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়। এ দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করা হয়।

সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদের অভ্যন্তরে বঙ্গবন্ধুর ম্যুারালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহি কর্মকর্তা ও পৌর প্রশাসক উর্মি ভৌমিক,ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান শিফাত,মঠবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা,উপজেলা সহকারী কমিশনার ভূমি সাখাওয়াত জামিল সৈকত,সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহিম, ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল।

এছাড়া ফুল দিয়ে শ্রদ্ধা জানায়, উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, থানা প্রশাসন, সরকারি কলেজ, মহিউদ্দিন মহিলা ডিগ্রী কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,বঙ্গবন্ধু পরিষদ, কে এম লতিফ ইনস্টিটিউশন, সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সোনালী ব্যাংক, জোনাল অফিস পল্লী বিদ্যুৎ, সহ বিভিন্ন সংঘঠনের নেতাকর্মী।

এদিন সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তন এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহি কর্মকর্তা ও পৌর প্রশাসক উর্মি ভৌমিক এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার( ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস,অধ্যক্ষ গোলাম মোস্তফা, আজিমুল হক, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা শাহ আলম দুলাল, বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, উপজেলা প্রেসক্লাব সভাপতি মজিবর রহমান , উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন প্রমূখ। বেলা ১২টায় যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ প্রাপ্ত ১৬ জন নারী পুরুষদের মাঝে ৬ লক্ষ ৬০ হাজার টাকা ঋণ বিতরণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

অপরদিকে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবনে ও উপজেলা আওয়ামীলীগের দুই গ্রুপ পৃথক দলীয় কার্যালয় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করেন ।

আরও পড়ুন :মঠবাড়িয়ায় বিভাগীয় কমিশনারের সাথে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মতবিনিময় সভা

জনপ্রিয়