মঠবাড়িয়ায প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্বোধনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জুন ১৪, ২০২২ ৯:১০:৩৯ অপরাহ্ণ

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগ সমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহি কর্মকর্তা ও পৌর প্রশাসক উর্মি ভৌমিক এর সভাপতিত্বে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান ভার্চুয়ালি প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ। এর মধ্য রয়েছে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের চ্যালেঞ্জ।বলাবাহুল্য রাষ্ট্রীয় উন্নয়নের অংশীদার বিভিন্ন উপজেলার সমন্বিত উদ্যোগ এসব চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়ক হবে। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়েছেন বলেই করোনাকালে দেশ স্থবির হয়ে যায়নি। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগগুলোকে যদি আমরা যথাযথভাবে বাস্তবায়ন করতে পারি তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে।

প্রশিক্ষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে মূল প্রবন্ধ পাঠ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জমিন সৈকত।

পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা শীর্ষক প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে কর্মশালায় অংশগ্রহণকারীরা ১০টি গ্রুপে ভাগ হয়ে সমস্যা ও চ্যালেঞ্জ মোকাবিলায় সুপারিশ তুলে ধরেন।

কর্মশালায় মঠবাড়িয়া উপজেলার ৫০ জন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,বীর মুক্তিযোদ্ধা গন, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও বিশিষ্টজনরা অংশ নেন।

আরও পড়ুন : মঠবাড়িয়ায় হত্যা মামলার বাদীকে মামলা তুলে নেয়ার জন্য প্রাণনাশের হুমকি

জনপ্রিয়