মঠবাড়িয়ায় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মে ২২, ২০২২ ৮:০৫:১৭ অপরাহ্ণ

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় অনলাইনের আওতায় ভূমি সেবা জন সাধারণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্ধোধন করা হয়েছে।

আজ রোববার (২২ মে) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের সম্মুখে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন করা হয়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহি বিচারিক হাকিম সাখাওয়াত জামিল সৈকত এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক ঊর্মি ভৌমিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মঠবাড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহিম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পিরোজপুর ভূমি অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি ও উপ সহকারি ভুমি কর্মকর্তা মোঃ সাঈদুর রহমান, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মজিবর রহমান, মঠবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি আব্দুস সালাম আজাদী প্রমূখ।

প্রধান অতিথি ঊর্মি ভৌমিক তার বক্তব্যে বলেন, ভূমি সেবার সুফল জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য আজকের এই ভূমি সপ্তাহ। সূচনা লগ্নে অনেকেই ভেবে ছিলেন ভূমি সেবা অনলাইনের আনা সম্ভব নয়। যেহেতু ভূমি বিষয়টি অতন্ত স্পর্শ কাতর। তারপরেও এটি সম্ভব হয়েছে। শুধু তাই নয় অনলাইন ভূমি উন্নয়ন কর সেবায় সফলতায় ইতোমধ্যেই আর্ন্তজাতিক ভাবে সম্মাননা অর্জন করেছেন ভূমি মন্ত্রনালয়। বলা বাহুল্য, ভূমি সেবা অনলাইন পদ্ধতির করেও একটি দালাল চক্রের কাছে প্রত্যন্ত এলাকার ভূমি মালিকরা নামজারি করতে গিয়ে নানা ভাবে হয়রানি ও প্রতারিত হচ্ছে। তিনি ভূমি মালিকদের দালালদের কাছে না গিয়ে সরাসরি উপজেলা ভূমি অফিসের সংশ্লিষ্টদের মাধ্যমে নামজারি করার আহবান জানিয়ে ভূমি সপ্তাহকে সপ্তাহের মধ্যে সীমাবদ্ধ না রেখে এটিকে চলমান রাখার অভিমত ব্যক্ত করেন।

আরও পড়ুন : মঠবাড়িয়ায় ধান- চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে

জনপ্রিয়