মঠবাড়িয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মার্চ ২৬, ২০২২ ৬:৪৯:০৩ অপরাহ্ণ

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি
পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনের যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়। শনিবার (২৬ মার্চ) এ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ৩১বার তপোধ্বনির মধ্য দিয়ে দিবসের সুচনা করা হয়।

সরকারি কর্মসূচি এবং স্থানীয় সকলের ঐক্যমতের সমন্বয় রেখে সকালে পৃথকভাবে পর্যায়ক্রমে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন,পরিষদ, পুলিশ প্রশাসন,আওয়ামী লীগ,জাতীয় পার্টি-বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দল ও তার অঙ্গসংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে সহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।সরকারি, বেসরকারি সহ সকল ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় পৌর শহরের শহীদ মোস্তফা খেলার মাঠে জাতীয় সঙ্গীতের তালে তালে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা – কর্মচারী সহ সকল রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ কে দূর্নীতি মুক্ত দেশ গড়ার শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ বিচারিক হাকিম উর্মী ভৌমিক।

সকাল সাড়ে ৮টায় পুলিশ,আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কাউট দল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শণ করা হয়। সকাল ১১ টায় উপজেলা প্রশাসন পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা, সহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মী ভৌমিক এর সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম জালাল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ। অন্যানোর মধ্যে বক্তব্য দেন, সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ বিচারিক হাকিম সাখাওয়াত জামিল সৈকত, থানা অফিসার ইন চার্জ মুহাঃ নুরুল ইসলাম বাদল, উপজেলা আঃ লীগের জেষ্ঠ্য সহ-সভাপতি মোঃ এমাদুল হক খান, সাবেক উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাচ্চু মিয়া আকন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল রহমান সিফাত প্রমুখ।সভা শেষে ৫ শতাধিক বীরমুক্তি যোদ্ধাদের কে ফুলেল শুভেচছা ও পুরস্কৃত করা হয়।

আরো পড়ুন : মঠবাড়িয়ায় জাতীয় গণহত্যা দিবস পালিত

জনপ্রিয়