মতিঝিলে ১৫ তলা ভবনে ফাটল

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মার্চ ৭, ২০২২ ১০:৫৯:৫৬ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
দেশের অন্যতম বাণিজ্যিক এলাকা রাজধানীর মতিঝিলে একটি বহুতল ভবনে ফাটল দেখা দিয়েছে। গতকাল রোববার (৬ মার্চ) রাত পৌনে ৯টার দিকে মতিঝিলের ৫৩ নম্বর হোল্ডিংয়ে ১৫ তলাবিশিষ্ট মডার্ন ম্যানশনের দ্বিতীয় ও তৃতীয় তলায় এই ফাটল দেখা যায় বলে জানা গেছে।

ফাটলের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি প্রতিনিধি দল রাতেই ঘটনাস্থলে যায়। পরিদর্শন শেষে প্রতিনিধি দলটি জানায়, ভবনটির দ্বিতীয় ও তৃতীয় তলার ৩টি মূল পিলার ও দেয়ালজুড়ে ফাটল দেখা দিয়েছে। তবে তাৎক্ষণিকভাবে ভবনটি কোনোদিকে হেলে পড়েনি।

ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক বজলুর রশিদ সাংবাদিকদের বলেন, ‘আমরা খবর পেয়ে ভবনটি পরিদর্শনে এসেছি। এখানে ১৫ তলা ভবনটির দ্বিতীয় তলায় ২টি ও তৃতীয় তলায় ১টিসহ মোট ৩টি কলামে বেশি ফাটল ধরেছে। ফাটলের ফলে মেঝের কিছু টাইলসও উঠে এসেছে। সে সঙ্গে দ্বিতীয় তলার ছাদসহ দেয়ালের অনেক স্থানে ফাটল দেখা গেছে।

‘আমরা ধারণা করেছিলাম ভবনটি কোনো কারণে হেলে পড়ায় এই ফাটল সৃষ্টি হয়েছে। বিষয়টি নিশ্চিত হতে আমরা ভবনের মেঝেতে পানি ঢেলে পরীক্ষা করে দেখেছি। ঢেলে দেয়া পানি মেঝেতে স্থির ছিল, কোনদিকে গড়িয়ে যায়নি। তা দেখে বলা যায় ভবনটি কোনোদিকে হেলে পড়েনি। এখন ভবনটি ঝুঁকিপূর্ণ কিনা তা আগামীকাল বুয়েটের প্রতিনিধি দল এসে পরীক্ষা করে দেখবে।’

ব্যাংকপাড়া নামে পরিচিত মতিঝিলের এই সুউচ্চ ভবনে বেশকিছু গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। ভবনটির দুপাশে গা ঘেঁষে আরো ২টি ভবন রয়েছে। সেগুলোর একটি ১৩ তলা ও অপরটি ৫তলা।

আরো পড়ুন : জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ওবায়দুল কাদেরের

জনপ্রিয়