মরক্কোর সাথে ড্র করলো ক্রোয়েশিয়া

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, নভেম্বর ২৩, ২০২২ ৬:১৪:২০ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
রাশিয়া বিশ্বকাপে শিরোপার দ্বারপ্রান্তে ছিল ক্রোয়েশিয়া। ফাইনালে ফ্রান্সের কাছে হেরে যায় লুকা মদ্রিচের দল। ফিফা ফুটবল বিশ্বকাপের ২২তম আসরে শিরোপা জয়ের মিশনে কাতার পা রেখেছে ক্রোয়েটরা। কিন্তু ‘এফ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল মরক্কোর সঙ্গে গোলশূন্য ড্র করেছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপরা।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে বিশ্বকাপের চতুর্থ দিনের প্রথম ম্যাচে আল বায়েত স্টেডিয়ামে মাঠে নামে ক্রোয়েশিয়া ও মরক্কো। ম্যাচের শুরু থেকেই একাধিক সুযোগ পায় উভয় দল। কিন্তু ডিফেন্ডারদের দায়িত্বশীল ভূমিকায় স্কোরলাইন শূন্যই থাকে।

ম্যাচের ১৮তম মিনিটে ডি-বক্সের বাইরে মরক্কো র ফুটবলার হাকিমিকে ফাউল করে বসেন মদ্রিচ। এতে ফ্রি কিক দেন রেফারি। তবে এ সুযোগ কাজে লাগাতে পারেনি মরক্কো। এ ছাড়া ম্যাচের ২৫তম মিনিটে চমকপ্রদ এক সুযোগ পান মরক্কোর ইউসুফ এন-নেসরি। এবারও সমর্থকদের হতাশ করেন তিনি।

ম্যাচের প্রায় ৪০ মিনিট পর্যন্ত অনেকটা অপরিপক্ব শট চালান লুকা মদ্রিচ। প্রথমার্ধের শেষ দিকেও দারুণ এক সুযোগ পায় ক্রোয়েশিয়া। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো পাস গোলবারের একদম কাছেই পেয়ে যান ভ্লাসিচ। কিন্তু ছন্দহীন নিচু শট সহজেই হাঁটু দিয়ে রুখে দেন মরক্কোর গোলরক্ষক।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও একাধিক সুযোগ পায় উভয় দল। তবে শেষ পর্যন্ত গোলশূন্য স্কোরলাইনেই মাঠ ছাড়ে দুই দল।

ম্যাচে ৬৫ শতাংশ বল গতবারের রানার্সআপ দলের আর ৩৫ শতাংশ মরক্কোর দখলে ছিল। মরক্কোর গোলমুখে মাত্র দুটি শট নেয় ক্রোয়েশিয়া। মরক্কোও ক্রোয়েশিয়ার গোলমুখে দুটি শট নেয়।

আরও পড়ুন : জয়ের পর ফ্রান্স শিবিরে দুঃসংবাদ

জনপ্রিয়