মহানবী (স.)-কে অবমাননার প্রতিবাদ : ঝাড়খণ্ডের সহিংসতায় দুজন নিহত

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জুন ১১, ২০২২ ১০:৫৮:০১ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিজেপিনেতাদের অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ চলাকালীন ভারতের ঝাড়খণ্ড রাজ্যে সহিংসতায় দুজনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে ১০ জন। খবর এনডিটিভির।

ঝাড়খণ্ডের রাজধানী রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল শুক্রবার পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পরে হাসপাতালে নিয়ে আসা আহত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া আরও ১০ জনকে ওই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

এদিকে, শুক্রবার পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পর রাঁচির কিছু এলাকায় কারফিউ জারি করা হয়েছে। বিক্ষোভকারীরা সাময়িক পদচ্যুত বিজেপিনেতা নূপুর শর্মাকে গ্রেপ্তারের দাবি জানান। মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে নূপুর শর্মার মন্তব্য ভারতসহ বিশ্বের ইসলাম ধর্মাবলম্বীদের মধ্যে প্রতিবাদের ঝড় তুলেছে।

শুক্রবার পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা ঢিল ছুড়তে শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি চালায় এবং তাদের লাঠিপেটা করে।

এদিন রাঁচির প্রধান সড়কে বিপুল জনতা জড়ো হয়ে নিলম্বিত বিজেপিনেতা নূপুর শর্মা এবং দিল্লি বিজেপির মিডিয়া ইউনিটের সাবেক প্রধান নবীন জিন্দালের বিরুদ্ধে স্লোগান তোলেন। নবীন জিন্দালকে তাঁর মন্তব্যের কারণে এরই মধ্যে বিজেপি বহিষ্কার করেছে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে রাঁচির সংশ্লিষ্ট এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। বিজেপি নেতাদের অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে শহরের অনেক দোকানপাট বন্ধ ছিল।

এদিকে, ঝাড়খণ্ডের রাজধানীতে সহিংসতা ছড়িয়ে পড়ার দিনে ভারতের অন্তত নয়টি রাজ্যের বেশ কয়েকটি শহর বিজেপিনেতাদের মন্তব্যের বিরুদ্ধে বিশাল বিক্ষোভের সাক্ষী হয়েছে।

আরও পড়ুন : সেই নূপুর শর্মার বিরুদ্ধে দিল্লি পুলিশের মামলা

জনপ্রিয়