শিরোনাম

মাঠের বাইরেও গম্ভীরকে আক্রমন করলেন আফ্রিদি

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, মে ৩, ২০১৯ ৯:০০:৪৩ অপরাহ্ণ
Afridi
ফাইল ফটো

অনলাইন ডেস্ক
খেলার মাঠে গম্ভীরের সাথে আফ্রিদির সম্পর্ক কখনই ভালো ছিল না। তবে মাঠের বাইরে এমন তির্যক ভাষায় গম্ভীরকে আক্রমন করবেন তা হয়তো অনেকেই ভাবতে পারেনি। সাবেক পাকিস্তানি অধিনায়ক শহিদ আফ্রিদি তার আত্মজীবনী ‘গেম চেঞ্জার’ বলে অভিহিত করলেন সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরকে।

ক্রিকেটার জীবন থেকেই আফ্রিদির সঙ্গে গম্ভীরের তিক্ত সম্পর্ক নিয়ে বিস্তর আলোচনা চলে সংবাদমাধ্যমে। সোশ্যাল মিডিয়ায় একে অপরের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় প্রায়শই। তবে পেশাদার ক্রিকেটার হিসেবে দুই প্রতিবেশী দেশের ক্রিকেটারের কাছ থেকে পারস্পরিক যে শ্রদ্ধা দেখতে পাওয়া উচিত, তা যে কোনও সময়ই ছিল না, তা বোঝা যায় আফ্রিদির লেখনিতে।

আত্মজীবনিতে গম্ভীরকে ব্যক্তিত্বহীন বলে কটুক্তি করেন আফ্রিদি। ভারতীয় ওপেনারকে দাম্ভিক বলেও বর্ণনা করেন তিনি। গম্ভীরকে ক্রিকেটের লজ্জা বলতেও কুণ্ঠা বোধ করেননি পাক অলরাউন্ডার।

আফ্রিদি লেখেন, ‘কিছু শত্রুতা ব্যক্তিগত, কিছু পেশাগত। গম্ভীরের ক্ষেত্রে বিষয়টা ব্যক্তিগত পর্যায়ের। গম্ভীর অত্যন্ত দাম্ভিক। ওর মানসিকতার সমস্যা চিরকালের। গম্ভীরের কোনও ব্যক্তিত্ব নেই। ও এমন একজন মানুষ, যাকে ক্রিকেটের বড় লজ্জা বলা যায়। ওর রেকর্ড আহামরি কিছু নয়, সবটাই অমূলক দম্ভ।’

আত্মজীবনীতে আফ্রিদি আরও লিখেছেন, ‘গম্ভীর এমন আচরণ করে, যেন ও ডন ব্র্যাডম্যান ও জেমন বন্ডের মিলিত অবতার। করাচিতে এরকম লোকেদের আমরা ‘সরিয়াল’ বলি। আমি খুশি ও ইতিবাচক মানুষদের পছন্দ করি। তারা যদি আগ্রাসী ও প্রতিযোগীতাপূর্ণ হয়, তাতেও সমস্যা নেই। তবে গম্ভীর কোনওভাবেই ইতিবাচক নয়। ওর সবটাই নেগেটিভ।’

আরও পড়ুন : আবারও পরিবর্তন করা হলো বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেটারদের জার্সি

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়