মাহমুদউল্লাহর কাছে হেরে গেল সাকিকের ঢাকা

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ২৪, ২০২২ ৫:২২:১৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
মাহমুদউল্লাহর দায়িত্বশীল ব্যাটিংয়ে হেরে গেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। আজ সোমবার বিপিএলের পঞ্চম ম্যাচে ফরচুন বরিশালকে চার উইকেটে হারিয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা। ৪৭ রানের ইনিংস খেলে দলকে জয় উপহার দেন মাহমুদউল্লাহ।

১৩০ রান তাড়া করতে নেমে রানের খাতা খোলার আগেই উইকেট হারায় ঢাকা। দলীয় শূন্যতে বিদায় নেন তামিম ইকবাল। এরপর একে একে সাজঘরে ফেরেন মোহাম্মদ নাঈম, শেহজাদ ও জহুরুল। দলীয় ১০ রান তুলতে মোট চার উইকেট হারিয়ে ফেলে ঢাকা।

এমন বিপর্যয়ে ঢাকার হাল ধরেন মাহমুদউল্লাহ। প্রথমে শুভাগত হোমের সঙ্গে এরপর আন্দ্রে রাসেলের সঙ্গে জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে যান তিনি। মাহমুদউল্লাহর সঙ্গে আন্দ্রে রাসেল করেন ৩১ রান। আর শুভাগত করেন ২৯ রান।

এর আগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঢাকার বিপক্ষে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১২৯ রান করে ফরচুন বরিশাল।

ক্রিস গেইল-নুরুল হাসানদের নিয়ে বেশ পরিবর্তন এনে আজ সোমবার মাঠের লড়াইয়ে নামে ফরচুন বরিশাল। কিন্তু পরিবর্তনের দিনে বরিশাল ব্যাটিংয়ে দেখেছে উল্টো হতাশা। স্কোরবোর্ডে ২৩ রান উঠতেই তিন টপঅর্ডারকে হারিয়ে ফেলে বরিশাল। এরপর চতুর্থ উইকেটে গেইলকে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়েন সাকিব আল হাসান। দুজনে মিলে গড়েন ৩৭ রানের জুটি। সাকিবকে ফিরিয়ে এ জুটি ভাঙেন রুবেল হোসেন। ১৯ বলে ২৩ রান করে ফেরেন বরিশালের অধিনায়ক।

এরপর ব্যাট করতে নামা নুরুলকে টিকতে দেননি মাহমুদউল্লাহ। টিকে যাওয়া গেইলকে আউট করেন উদানা। ৩০ বলে ৩৬ রান করে থামেন গেইল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১২৯ রানে থামে ফরচুন বরিশাল। শেষ দিকে ব্রাভো করেন ২৬ বলে ৩৩ রান। তাঁর শেষের লড়াইতেই মূলত কিছুটা লড়াইয়ের পুঁজি পায় ফরচুন বরিশাল।

ঢাকার হয়ে বল হাতে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন ইশুরু উদানা ও আন্দ্রে রাসেল। সমান একটি করে নিয়েছেন মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, শুভাগত হোম ও হাসান মুরাদ।

সংক্ষিপ্ত স্কোর:

ফরচুন বরিশাল : ২০ ওভারে ১২৯/৮ (সৈকত ১৫, শান্ত ৫, সাকিব ২৩, হৃদয় ০, গেইল ৩৬, সোহান ১, ব্রাভো ৩৩*, জিয়াউর ১, জোসেফ ৪, তাইজুল ৫*;রুবেল ৩-০-৮-১, শুভাগত ৪-০-১৯-১, মুরাদ ২-০-১২-১, রাসেল ৪-০-২৭-২, উদানা ৪-০-২৯-২, মাহমুদউল্লাহ ৩-০-৩১-১)।

মিনিস্টার গ্রুপ ঢাকা : ১৭.৩ ওভারে ১৩০ (তামিম ০, নাঈম ৪, শেহজাদ ৫, জহুরুল ০, মাহমুদউল্লাহ ৪৭, রাসেল ৩১, শুভাগত ২৯, উদানা ১; সাকিব ৩.৩-০-২১-১, জোসেফ ৩-০-৩২-২, শফিকুল ৩-১-২০-২)।

ফল : ৪ উইকেটে জয়ী ঢাকা।

আরো পড়ুন : আইপিএলে সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব-মুস্তাফিজ

জনপ্রিয়