মা-সন্তানেরা হাসপাতালে, দেশে ফিরছেন সাকিব

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মার্চ ২১, ২০২২ ৫:৪২:১২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
কঠিন পরিস্থিতি পার করছে সাকিব আল হাসানের পরিবার। একই সঙ্গে পরিবারের পাঁচ সদস্য অসুস্থ। তাঁর মা শিরিন আক্তার, শাশুড়ি, দুই মেয়ে ও ছেলে হাসপাতালে ভর্তি। পরিবারের এ অবস্থায় পাশে থাকতে আজ সোমবারই দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরছেন সাকিব। খবরটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

বিসিবির এই পরিচালক জানিয়েছেন, আজই জোহানেসবার্গ থেকে দেশের বিমান ধরবেন সাকিব। সবকিছু ঠিক থাকলে আগামীকাল বাংলাদেশে নামবেন।

অনেক আগে থেকে হার্টের সমস‍্যায় ভুগছিলেন সাকিবের মা। তবে, হঠাৎ করে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অসুস্থ হয়েছে সাকিবের তিন সন্তান—আলাইনা হাসান অব্রি, ইরাম হাসান এবং একমাত্র ছেলে আইজাহ। বড় মেয়ে আলাইনার জ্বর হয়েছে আর ছোট দুই সন্তান ভুগছে নিউমোনিয়ায়। তিন জনকেই নেওয়া হয়েছে হাসপাতালে।

এ ছাড়া সাকিবের শাশুড়ি অনেক দিন ধরে ক‍্যানসারে ভুগছেন। রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে।

এ কঠিন মুহূর্তে সাকিবের পাশে আছে বিসিবি। তাই তাঁকে দেশে ফেরার অনুমতি দেওয়া হয়েছে। আজ বিকেলে জালাল ইউনুস বলেন, ‘সাকিবের সঙ্গে আমাদের কথা হয়েছে। আপনারা জানেন, তার সন্তানেরা ও তার মা অসুস্থ। তারা এখন হাসপাতালে আছে। বাচ্চাদের নিউমোনিয়া হয়েছে। এর মধ্যে সিরিজ চলছে। স্বাভাবিকভাবে মানসিকভাবে স্ট্রেস যাচ্ছে তার। সবার কাছেই পরিবার আগে। এই অবস্থায় বোর্ড তার পাশে আছে। আর এখানে একজন অসুস্থ নয়। তার মা, শাশুড়ি, বাচ্চারা অসুস্থ।’

দক্ষিণ আফ্রিকায় চলমান সফরে এরই মধ্যে দুটি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে হবে ২৩ মার্চ। ম্যাচটিতে সাকিবকে আর পাচ্ছে না বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ শেষে কয়েক দিন বিরতি দিয়ে ৩১ মার্চ থেকে শুরু হবে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট হবে ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল আর দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ৮ থেকে ১২ এপ্রিল।

আরো পড়ুন : সিরিজে ফিরল দক্ষিণ আফ্রিকা

জনপ্রিয়