মুস্তাফিজ টেস্ট না খেলায় হতাশ অ্যালান ডোনাল্ড

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মার্চ ১৩, ২০২২ ৭:৪৩:৩৬ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
২০২১ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেছিলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। টেস্টের প্রতি কাটার-মাস্টারের অনাগ্রহের কারণে লাল বলের কেন্দ্রীয় চুক্তির বাইরে রাখা হয়েছে তাঁকে। তবে মুস্তাফিজ টেস্ট না খেলায় হতাশ হয়েছেন বাংলাদেশ দলের নতুন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

২০১৫ সালের জুলাইয়ে চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল মুস্তাফিজের। এর আগে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে অভিষেক হয়েছিল তাঁর।

অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ৩৭ রানে ৪ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। এরপর ধারাবাহিক পারফরম্যান্স ছিল তাঁর। তবে ২০২১ সালে টেস্ট ক্রিকেট থেকে দূরে সরে যান ফিজ। প্রায় এক বছরের বেশি সময় ধরে টেস্ট খেলছেন না এই বাঁহাতি পেসার।

এখন পর্যন্ত ১৪ টেস্টে ৩০ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। টেস্টে নিজেকে মেলে ধরতে না পারলও ৭১ ওয়ানডেতে ১৩১ উইকেট এবং ৬৩ টি-টোয়েন্টিতে ৮৭ উইকেট নিয়েছেন ফিজ।

মুস্তাফিজ টেস্ট না খেলায় হতাশ ডোনাল্ড। ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমরা শরিফুল, তাসকিন ও ইবাদতকে (টেস্ট ফরম্যাটে) পেয়েছি। অবশ্য টেস্ট দলে নেই মুস্তাফিজ। এটা দুঃখের বিষয় যে, মুস্তাফিজ টেস্ট ক্রিকেট খেলছে না। কিন্তু আজকাল খেলোয়াড়দের ব্যক্তিগত পছন্দ আছে। তারা একটি ফরম্যাটে পারদর্শী হতে পারে। অবশ্য টি-টোয়েন্টি বিপুল অর্থ উপার্জনের জন্য উৎসাহিত করে।’

মুস্তাফিজের প্রশংসা করে বাংলাদেশের পেস বোলিং কোচ বলেন, ‘আমি মুস্তাফিজের ভক্ত। ২০১৬ সালে বলেছিলাম, সাদা বলের ক্রিকেটে যে কোনো ব্যাটিং লাইনকে সমস্যায় ফেলার জন্য ভয়ঙ্কর কৌশল আছে তার। তাকে সহজে অনুমান করা যায় না। আমি ফিজের সঙ্গে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি।’

আরো পড়ুন : রোনালদোর হ্যাটট্রিকে সেরা চারে ম্যানইউ

জনপ্রিয়