সর্বোচ্চ গোলদাতাকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা মেক্সিকোর

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, নভেম্বর ১৫, ২০২২ ৬:১৩:২২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর। এই বিশ্বকাপের মধ্য দিয়ে টানা অষ্টমবারের মতো বিশ্বমঞ্চে খেলতে যাচ্ছে মেক্সিকো। যার জন্য দেশটি তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। তবে ২৬ জনের দলে ডাক পাননি মেক্সিকোর হয়ে তিনবার বিশ্বকাপ খেলা ৩৪ বছর বয়সী তারকা ফরোয়ার্ড জাভিয়ের হার্নান্দেজ। যাকে অনেকে চিচারিতো নামেও চেনে।

সোমবার (১৪ নভেম্বর) কাতার বিশ্বকাপের জন্য ২৬ জনের দল ঘোষণা করেছেন মেক্সিকোর কোচ টাটা মার্টিনো। তার ঘোষিত দলে ডাকা হয়নি মেক্সিকোর হয়ে সর্বকালের শীর্ষ গোলদাতা চিচারিতোকে। ২০১৯ সালে শেষবার জাতীয় দলে খেলা চিচারিতো দেশটির হয়ে ১০৯ ম্যাচে ৫২ গোল করেছেন। তবে ফর্মের তুঙ্গে থেকেও দলে ডাক পেলেন না তিনি।

বিশ্বকাপে মেক্সিকোর সেরা অর্জন ১৯৭০ ও ১৯৮৬ সালে কোয়ার্টার ফাইনালে খেলা। যদিও সে দুবারই আয়োজক ছিল তারা। তবে গত রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছিল মেক্সিকো।

কাতার বিশ্বকাপে কঠিন গ্রুপে পড়েছে মেক্সিকো। ‘সি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা, পোল্যান্ড ও সৌদি আরব। আগামী ২২ নভেম্বর রাত ১০টায় মেক্সিকো তাদের প্রথম গ্রুপ ম্যাচ খেলবে পোল্যান্ডের বিপক্ষে।

মেক্সিকোর ২৬ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড:
গোলরক্ষক: গুইলারমো ওচোয়া, আলফ্রেডো তালাভেরা, রডলফ কোটা

ডিফেন্ডার: কেভিন আলভারেজ, নেস্টর আরাউজো, জেরার্ডো আর্টেগা, জেসুস গ্যালার্দো, হেক্টর মোরেনো, সিজার মন্টেস, হোর্হে সানচেজ, জোহান ভাসকেজ

মিডফিল্ডার: এডসন আলভারেজ, রবার্তো আলভারাডো, উরিয়েল আন্টুনা, লুইস শ্যাভেজ, আন্দ্রেস গুয়ার্দাদো, এরিক গুতেরেজ, হেক্টর হেরেরা, ওরবেলিন পিনেদা, কার্লোস রদ্রিগেজ, লুইস রোমো

ফরোয়ার্ড: রোজেলিও ফুনেস মোরি, রাউল জিমেনেজ, হারভিং লোজানো, হেনরি মার্টিন, অ্যালেক্সিস ভেগা।

আরও পড়ুন :  কাতারের লুসাইল স্টেডিয়ামে খেলা দেখবেন ৮ লাখ দর্শক

জনপ্রিয়