মেসিদের জন্য ৯০০ কেজি গরুর মাংস

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২ ৪:৪৮:৫২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
গরুর মাংস উৎপাদনে বিশ্বের মধ্যে শীর্ষে রয়েছে আর্জেন্টিনা এবং উরুগুয়ে। এজন্য কাতারে যাওয়ার সময়ে পর্যাপ্ত গরুর মাংস নিয়ে গেছে উভয় দল। ইএসপিএনের খবরে বলছে, প্রত্যেক দল প্রায় দুই হাজার পাউন্ডস মাংস সঙ্গে নিয়েছেন। কেজির হিসাবে দাঁড়ায় প্রায় ৯০০ কেজি।

বিশ্বকাপের ২২তম আসর উপলক্ষ্যে ইতোমধ্যে কাতারে পৌঁছেছে মেসির দল। বিস্তৃত প্রাঙ্গণ, আর্জেন্টাইন সংস্কৃতির রান্না ও খাওয়া-দাওয়াসহ বিভিন্ন কারণে মেসিরা পাঁচ তারকা হোটেলে না থেকে কাতার বিশ্ববিদ্যালয়ের হলে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

তবে, উরুগুয়ে হোটেলেই থাকার সিদ্ধান্ত নিয়েছে। লুইস সুয়ারেজরা উঠেছেন কাতারের বিলাসবহুল পার্ক হায়াত হোটেলে। সেখানে তাঁরা বিখ্যাত খাবার ‘আসাদো’ তৈরি করা শুরু করেছন। ‘আসাদো’ গরুর বিভিন্ন অংশের মাংস নিয়ে সসেজের মিশ্রণে গ্রিল করে রান্না করা হয়। আর্জেন্টিনারও প্রিয় খাবার এটি। যেকোনো উৎসব বা বড় আয়োজনে দুটি দেশেই জনপ্রিয় এই ‘আসাদো’ রান্না করা হয়।

এ নিয়ে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘আসাদোতে খাবারের চেয়েও বেশি খুঁজে পাই আমাদের সংস্কৃতিকে। এটি আমার প্রিয় খাবার। তবে, এর থেকেও আমাদের বেশি নজর থাকবে বিশ্বকাপে। আমরা চাই দলের ভেতরকার রসায়নটি মজবুত এবং একতা বৃদ্ধি করতে।’

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে। আগামী ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। এ ছাড়া ২৭ নভেম্বর রাত ১টায় মেক্সিকো এবং ১ ডিসেম্বর একই সময়ে পোল্যান্ডের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

অন্যদিকে, উরুগুয়ে রয়েছে ‘এইচ’ গ্রুপে। আগামী ২৪ নভেম্বর সন্ধ্যা ৭টায় দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তাদের প্রথম ম্যাচ। আর ২৯ নভেম্বর রাত ১টায় পর্তুগাল ও ২ ডিসেম্বর রাত ৯টায় ঘানার বিপক্ষে মাঠে নামবে লুইস সুয়ারেজ-দিয়েগো গডিনের দল।

আরও পড়ুন : এবারের বিশ্বকাপে নজর কাড়বে যে ১০ তরুণ ফুটবলার

জনপ্রিয়