মেয়াদ উত্তীর্ণ সিলিন্ডারে গ্যাস সরবরাহ বন্ধে সরকারের নজরদারী বাড়ানোর দাবি

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, মে ৩০, ২০১৯ ৯:৫৮:৩২ অপরাহ্ণ
Gas
ছবি: মাসুদ রানা

মাসুদ রানা, মোংলা প্রতিনিধি
মেয়াদ উত্তীর্ণ গ্যাস সিলিন্ডার বাজারজাত বন্ধে সরকারের নজরদারী বাড়ানোর দা্বি করেছেন শিল্প উদ্যোক্তা বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম এম পি।

আজ বৃহস্পতিবার সকালে মোংলা বন্দরে শিল্পাঞ্চলে নির্মানাধীন বেঙ্গল এলপিজি প্লান্টের নির্মান কাজ পরিদর্শনের সময় তিনি আহবান জানান।

এ সময় তিনি বলেন, অল্প সময়ের মধ্যে বেঙ্গল এলপিজি”র নির্মাণ কাজ সম্পর্ণ করে মানসম্মত গ্যাস জনসাধারনের কাছে পৌঁছে দেয়া হবে। পদ্মাব্রীজের নির্মাণ কাজ সম্পর্ণ হলে আকাশ পথ, নৌপথ ও সড়ক পথের সুবিধা বিদ্যমান থাকলে দেশের অন্যতম শিল্পঞ্চালে পরিনত হবে মোংলা। দেশের রাজস্ব আয়ে বড় ভুমিকা রাখতে সক্ষম হবে মোংলা বন্দর ও তৎসংলগ্ন শিল্পাঞ্চল। তবে যথাযথ কতৃপক্ষ শিল্পাঞ্চলে তাদের উপর অর্পিত দায়িত্ব পালনে ব্যার্থ হলে দেশের জনগন নেয্য দাম দিয়ে নিন্মমানের পন্য ক্রয় করে প্রতারনার স্বীকার হবে।

এ সময় প্রতিষ্ঠানটির হেড অফ অপারেশন,প্রকৌশলী হোসনে মোবারক অভিযোগ করেন, পরিবেশ অধিদপ্তরের নজরদারী কম থাকায় সরকারী নিয়ম নীতি না মেনে দেশের অধিকাংশ এলাকায় যেনতেন ভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে। বেঙ্গল এলপিজি আগামী দিনে দেশের গ্যাসের চাহিদা পুরনে আরো নতুন গ্যাস প্লাট তৈরীর পরিকল্পনা আছে বলে জানান তিনি।

মোংলার শিল্পাঞ্চলের নির্মানাধীন সবকটি শিল্প প্রতিষ্ঠানের নির্মান কাজ করার অনুমতি রয়েছে কিনা এটি তদারকি করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট দাবি জানান প্রতিষ্ঠানটির এ কর্মকর্তা।

উল্লেখ্য, মোংলা শিল্পাঞ্চলে বর্তমানে উৎপাদন ও নিমানাধীন অর্ধশত গ্যাস প্লান্ট রয়েছে। তবে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকার অভিযোগ রয়েছে কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

আরও পড়ুন: সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে হাসান বাহীনির প্রধানসহ ৪ সদস্য নিহত

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়