মোংলায় কোস্টগার্ডের অভিযানে ৬ হাজার কেজি জেলি পুশ চিংড়িসহ আটক-২

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মে ১৮, ২০২২ ৮:১৫:৫০ অপরাহ্ণ

মাসুদ রানা, মোংলা প্রতিনিধি
মোংলা অভিযান চালিয়ে জেলি পুশকৃত চিংড়ীসহ দুই জনকে আটক করেছে কোস্টগার্ড। কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি স্টেশান রুপসার একটি টহল দল গোপন সংবাদের সুত্রধরে ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত বাগদা চিংড়ি জব্দ করেছে। এঘটনায় জড়িত থাকায় দুইজনকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।

বুধবার দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার লাবিব উসামা আহমাদুল্লাহ্ এ তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে কোস্টগার্ড পশ্চিম জোনের অধীনস্থ বিসিজি স্টেশন রুপসা খান জাহান আলী টোল প্লাজা এলাকায় অভিযান চালায়।

অভিযান চলাকালীন উক্ত এলাকায় একটি ট্রাক (যশোর-ট-১১-৪১৭৮) এর মধ্যে জেলি পুশকৃত চিংড়ি চট্টগ্রাম এর উদ্দেশ্যে বাজারজাত করণের লক্ষ্যে প্রস্তুত করা হচ্ছিল বলে জানায় অভিযানকারী কোস্টগার্ড সদস্যরা। এ সময় কোস্ট গার্ড সদস্যগণ উক্ত ট্রাক তল্লাশী করে ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত বাগদা ও গলদা চিংড়িসহ ২ জনকে আটক করে।

আটককৃত হলো সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সদর উত্তর কাঠিয়া গ্রামের মোঃ আব্দুর রহমান (৩৫) ও একই এলাকার মানিকতলা গ্রামের মোঃ ফারুক গাজী (২০), এসময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত দুই জনকে ৩০ হাজার টাকা, মেসার্স সাব্বির ট্রান্সপোর্ট (সাতক্ষীরা) ৫০ হাজার টাকা, মেসার্স যমুনা জাফর ফিস’কে (সাতক্ষীরা) ২৫ হাজার ও মেসার্স মনোয়ারা জাফর ফিসকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। আর জব্দকৃত ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি পরবর্তীতে এফআইকিউসি প্রতিনিধির উপস্থিতিতে কেরোশিন দিয়ে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়।

অপদ্রব্য মিশ্রিত জেলি পুশকৃত চিংড়ি দিয়ে আন্তর্জাতিক বাজারেই শুধু দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে না, বরং দেশের বাজারে বিক্রি করার মাধ্যমে এদেশের জনসাধারণকে অপদ্রব্য খাওয়ানো হচ্ছে। তাই দেশের সম্পদ রক্ষায় ও চোরাকারবারীদের প্রতিহত করতে কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে বরেও জানায় কোস্টগার্ডে গোয়েন্দা কর্মকর্তা।

আরও পড়ুন : মোংলা বন্দর চেয়ারম্যান এর মায়ের রত্নগর্ভা মা-২০২১ অ্যাওয়ার্ড অর্জন

জনপ্রিয়