মোংলায় গুড়িগুড়ি বৃষ্টি, বন্দরে ৩ নম্বর সংকেত

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, অক্টোবর ২৩, ২০২২ ৫:২৮:১৯ অপরাহ্ণ

মাসুদ রানা,মোংলা প্রতিনিধি:
পূর্ব-মধ্যবঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্ন চাপটি আরও সামান্য উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলঅকায় অবস্থান করছে। এটি মোংলা সমুদ্র বন্দর থেকে ৭৭৫ কিলোমিটার দক্ষিনে রয়েছে। এর ফলে দুই ঘন্টার ব্যবধানে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেত নামিয়ে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। রবিবার (২৩ অক্টোবর) সকালে সাড়ে ১০ টায় আবহাওয়াবিদ মোঃ মনোয়ার হোসেন এই তথ্য জানায়।

মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী বলেন, সাগরে সৃষ্ট নিম্ন চাপের প্রভাবে সকাল থেকে মোংলার আকাশে সূর্য দেখা দিচ্ছেনা। ভোর থেকে গুরি গুরি বৃষ্টি হচ্ছে। আজ রাতে হালকা ও কাল (২৪ অক্টোবর) ও পরশু (২৫ অক্টোবর) মাঝারি ভারী বৃষ্টিপাত হবে। এরপর বৃষ্টি ঝড়িয়ে এর শক্তি কমে পরিবেশ স্বাভাবিক হবে। এছাড়া নদীতে স্বাভাবিকের চেয়ে দুই থেকে তিন ফুট পানি বাড়ার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

এদিকে মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার ক্যাপ্টেন শাহীন মজিদ জানান, এই মূহুর্তে সার, কয়লা, গ্যাস ও সিমেন্টর কাঁচামাল ক্লিংকারসহ বন্দরে ১৩টি বাণিজ্যিক জাহাজ অবস্থান করছে। সেসব জাহাজে স্বাভাবিক নিয়মেই কাজ চলছে। তবে দূর্যোগ বাড়লে পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন :মোংলায় বিয়ের প্রলোভনে গৃহবধুকে ধর্ষণ, ধর্ষক রুমী সরদার আটক

জনপ্রিয়