মোংলায় চ্যানেলে ইনারবার ড্রেজিং প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, সেপ্টেম্বর ১২, ২০২২ ৮:২০:৩৮ অপরাহ্ণ

মাসুদ রানা, মোংলা প্রতিনিধি
মোংলা সমুদ্র বন্দর সচল রাখতে চ্যানেলের ড্রেজিং প্রকল্প দ্রুত বাস্তবায়ন দাবিতে মাবনবন্ধন কর্মসুচি পালন করেছে বন্দর ব্যাবসায়ীরা। সোমবার দুপুরে বন্দরের ট্রাফিক বভনের সামনে এ কর্মসুচি পালন করা হয়।

ব্যাবসায়ীরা জানায়, মোংলা বন্দরের ইনারবারের চলমান ড্রেজিং প্রকল্পে বাঁধার সৃষ্টি করা ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনতে ও ড্রেজিং প্রকল্প চালু রেখে দ্রæত বাস্তবায়নের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করেছেন বন্দরের মোংলা কাস্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্টস্ এসোসিয়েশন ও বন্দর ব্যাবসায়রা। মোংলা কাস্টমস্ ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত এ মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন মোংলা বন্দর সি এন্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি খাঁন সুলতান আহমেদ ও সাধারণ সম্পাদক শেখ লিয়াকত হোসেন লিটনসহ এসোসিয়েশনের অন্যান্য সদস্য, সি এন্ড এফ কর্মচারী সহ বন্দরের জেটি শ্রমিক কর্মচারীরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, কতিপয় ব্যক্তি পরিবেশের কথা বলে বন্দরের ইনারবার ড্রেজিং প্রকল্পের চলমান কাজ বাঁধাগ্রস্থ করার ষড়যন্ত্র করছেন। এ চক্রটি এর আগেও রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র নিয়ে ষড়যন্ত্র করে ব্যর্থ হয়েছেন। এখনও ষড়যন্ত্রের মাধ্যমে মোংলা বন্দরকে অচল করে দেয়ার অপতৎপরতা চালাচ্ছেন। তাদেরকে আইনের আওতায় আনার দাবী জানান বক্তারা। তারা আরো বলেন, মোংলা বন্দর যখন উন্নয়নের দিকে যাচ্ছে ঠিক তখন এ চক্রটি ড্রেজিং নিয়ে ষড়যন্ত্র শুরু করেছেন। কারণ এ বন্দর ব্যবহার করছেন ভারত, ভুটান ও নেপাল। তাই চলমান এ ড্রেজিং কার্যক্রম ব্যাহত হলে মোংলা বন্দর, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র, রেললাইন, ইপিজেড ও অর্থনৈতিক অঞ্চল অচল হয়ে পড়বে বলে আশংকা প্রকাশ করেন তারা। তাই এ বন্দরকে সচল রাখতে ষড়যন্ত্রকারীদের চিহ্ণিত করে বিচারের আওতায় আনার দাবী জানান বক্তরা।

আরও পড়ুন :রাশিয়া থেকে রুপপুরের মেশিনারিজ পণ্যের চতুর্থ চালান মোংলা বন্দরে

 

জনপ্রিয়