মোংলায় জমে উঠেছে ঈদবাজার

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মে ২৭, ২০১৯ ৯:৩৫:২৭ অপরাহ্ণ

মাসুদ রানা, মোংলা
বাংলাদেশের ২য় সমুদ্র বন্দর নগরী মংলায় পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে জমে উঠেছে ঈদের বাজার। মার্কেট গুলোতে মানুষের ভীড় চোখে পড়ার মত। ঈদে পছন্দের পোশাকটি কিনতে ক্রেতারা ছুটছে এক মার্কেট থেকে আরেক মার্কেটে।মোংলার সিঙ্গাপুর মার্কেট, ছিদ্দিক সুপার মার্কেট, সুন্দরবন মার্কেট, শেখ আব্দুল হাই সড়ক ও কমিশনার সফিউল্লাহ সড়কের বিপনী বিতানগুলোতে দেখা গেছে উপছে পড়া ভীড়। জুতার দোকান গুলোতেও ক্রেতাদের উপস্থিতি চোখে পড়ার মত। আর তাদের চাহিদার কথা মাথায় রেখে বিক্রেতারা ও বিভিন্ন পোশাকের পসরা সাজিয়েছেন দোকানে। বিপণিবিতান গুলোতে ক্রেতা উপস্থিতি এবং বিক্রি বাড়ায় সন্তোষ প্রকাশ করছেন বিক্রেতারা। সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত বিরামহীন ভাবে চলছে ক্রয়-বিক্রয়।

এরই মধ্যে সাধ ও সাধ্যের মধ্যে থেকে ঈদ বাজারে কেনা কাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতারা। এবারের ঈদ কেনাকাটায় শুধু কাপড়ের দোকানে নয়, ভিড় হচ্ছে প্রসাধনীসহ অন্যান্য দোকান গুলোতেও। এবারের ঈদের কেনাকাটায় মার্কেট গুলোতে প্রায় সব ধরনের পণ্যই পাওয়া যাচ্ছে। এর মধ্যে রয়েছে শার্ট-প্যান্ট, জিন্সের প্যান্ট, টি-শার্ট, পাঞ্জাবি-পাজামা, ট্রাউজার, বাচ্চাদের পোশাক, নারীদের শাড়ি, শার্ট পিস, প্যান্ট পিস, থ্রিপিস, বেল্ট, জুতা, গেঞ্জি, লুঙ্গি ইত্যাদি উল্লেখযোগ্য।

মোংলা শহরের সিঙ্গাপুর মার্কেটের বিক্রেতারা জানান, রোজার প্রথম ১৫দিন বিক্রি ছিল না বললেই চলে। তবে রোজার মাঝামাঝি ক্রেতা খরা ঘুচেছে মার্কেটে। মানুষ শুধু দেখতে আসছে না। পছন্দ ও দামে মিললে পণ্য কিনে নিচ্ছে। সামনে আরো বিক্রি বাড়বে বলে তাদের আশা। এ অবস্থায় এতদিন অনেকটা অলস সময় কাটালেও বর্তমানে কথা বলারও ফুরসত নেই তাদের।

এ মার্কেটে ঈদের কেনাকাটা করতে মংলার স্থায়ী বাসিন্দা সামিরা রহমান পাপড়ি বলেন, গত বারের তুলনায় এবার পোশাকের দাম অনেক বেশি মনে হচ্ছে। দাম বেশি হলেও পছন্দের পোশাক কিনেছি। কেনা-বেচায় পিছিয়ে নেই কসমেটিকস দোকানীরাও। এছাড়াও সিঙ্গাপুর মার্কেটে ছেলেদের পোশাকের দোকানগুলোতেও বেশ ভিড় দেখা গেছে। বিশেষ করে পাঞ্জাবির, নতুন ডিজাইনের জিন্স প্যান্ট, সিলিপরার জুতা, কনভার্স কিনতে দোকানগুলোতে ভিড় করছে তরুণরা

আরও পড়ুন : মোংলায় বন্ধ হচ্ছে না নিষিদ্ধ পণ্য বিক্রি

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়