মোংলায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ ১০:৪৪:৪০ অপরাহ্ণ

মাসুদ রানা,মোংলা প্রতিনিধি:
মোংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম এর ব্যাবস্থাপনায় এবং শেখ রাসেল অক্সিজেন ব্যাংক ও শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশন’র উদ্যোগে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মা ডায়াগনিষ্ট সেন্টারে দিনব্যাপী এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

সকাল ৯টা থেকে চলা এ মেডিকেল ক্যাম্পে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ স্থানীয় অসহায় নারী ও পুরুষ বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করেন।

শেখ রাসেল অক্সিজেন ব্যাংক ও শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে অতীতের ন্যয় এবারও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এই ক্যাম্পের মাধ্যমে অসহায়-গবির মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছেন। আমরা চাই শেখ হাসিনার নেতৃত্বে দেশ আরো উন্নতির দিকে এগিয়ে যাবে।

এ ফাউন্ডেশনের জনকল্যাণমূলক কার্যক্রমের কথা উল্লেখ করে আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বলেন, এ ফাউন্ডেশন একটি অলাভজনক প্রতিষ্ঠান। সীমিত সামর্থ্যের মধ্যেও অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে এ ফাউন্ডেশন। আজকের এ মেডিকেল ক্যাম্প শেখ রাসেল অক্সিজেন ব্যাংক ও শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশন জনকল্যাণমূলক ধারাবাহিক কাজেরই অংশ। তিনি অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান।

‌তিনি বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ বিনির্মাণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক দিক-নির্দেশনায় ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলের অবদান রাখার বিষয়টি স্মরণ করিয়ে দেন। করোনা মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান তিনি।

এ ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে ছিলো সকল রোগের প্রয়োজনীয় পরামর্শ, চিকিৎসা সেবা, ওষুধ প্রদান, ফ্রী ব্লাড গ্রুপিং, রক্তচাপ পরীক্ষা, ডায়াবেটিস পরীক্ষা।

এ সময় উপস্থিত ছিলেন শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশন’র সাধারণ সম্পাদক ও পৌর ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল আমিন সানি, মোঃ সাগর, রুবেল খান, মোঃ মামুন প্রমুখ ।

আরও পড়ুন : মোংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

জনপ্রিয়