মোংলায় মাছের ঘের থেকে অজগর উদ্ধার

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, সেপ্টেম্বর ১৬, ২০২২ ৫:৩৯:২২ অপরাহ্ণ

মাসুদ রানা, মোংলা প্রতিনিধি
মোংলার সুন্দরবন ইউনিয়নের হোগলাবুনিয়া গ্রামের মাছের ঘের থেকে ৩ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। নিম্মচাপের পানি কমার সাথে সাথে বাস্তহারা বন্য প্রাণী উদ্ধারে মাঠে নেমেছে বনবিভাগ। তারই অংশ হিসেবে অজগরটিকে উদ্ধার করা হয়।

গভীর রাতে হোগলাবুনিয়া গ্রামের মারুফ হাওলাদারের মাছের ঘের থেকে সাপটি উদ্ধারের পর আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৭টায় কাটাখালি টহলফাড়ির সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়।

বাঘবন্ধু সদস্য সেচ্ছাসেবক মারুফ হাওলাদার জানায়, সাপটিকে আমার মাছের ঘেরে দেখে তাৎখনিক জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদীরকে বিষয়টি জানালে তিনি তার সদস্যদের নিয়ে এসে সাপটি উদ্ধার করেন।

পূর্ব সুন্দরবনের জিউধরা স্টেশন কর্মকর্তা মোঃ শাহজাহান মোক্তাদির জানান,সুন্দরবন ইউনিয়নের হোগলাবুনিয়া গ্রামের বাঘবন্ধু সদস্য সেচ্ছাসেবক ও মারুফ হাওলাদার তার মাছের ঘের থেকে অজগর সাপটি উদ্ধার করে এবং আমাদের সংবাদ দিলে আমরা গিয়ে সাপটিকে উদ্ধার করি। আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৭টায় বন কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে কাটাখালি টহলফাড়ির সংরক্ষিত বনে সাপটিকে অবমুক্ত করি। সাপটি ৬ ফুট লম্বা ওজন ৩ কেজি।

স্টেশন কর্মকর্তা আরও জানান, সুন্দরবন ও লোকালয় একই সমতলে হওয়ায় খাদ্যের সন্ধানে অজগর সাপগুলো প্রায়ই গ্রামে চলে আসে।

আরও পড়ুন :মোংলায় ৫৪৮০ লিটার চোরাই ডিজেলসহ এক হাজার মিটার রশি জব্দ করেছে কোস্টগার্ড

জনপ্রিয়