মোংলায় যুবদল নেতার হামলায় ছাত্রলীগ নেতা আহত

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জুন ৪, ২০২২ ৯:৩৩:১৫ অপরাহ্ণ

মাসুদ রানা, মোংলা প্রতিনিধি
বিএনপি কেন্দ্রীয় নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে হত্যার হুমকি ও কুরুচিপুর্ণ বক্তব্যের প্রতিবাদে মোংলা প্রতিবাদ সভার দাওয়াত দিতে গিয়ে যুবদল নেতার হামলায় ছাত্রলীগ নেতা আহত হয়েছে। আজ সকাল ১১টায় চিলা ইউনিয়নের জয়মনি ঘোলে এ ঘটনা ঘটে। এব্যাপারে মোংলা থানায় ৪জনসহ অজ্ঞাত নামা মোট ৮জনকে আসামী করে এজাহার দাখিল করা হয়েছে। এ ঘটনা নিয়ে ছাত্রলীগের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

থানার লিখিত অভিযোগে জানা যায়, বাংলাদেশ আওয়ামী লীগ এর দলীয় প্রোগ্রামের দাওয়াত দেওয়ার জন্য জয় মনি ঘোল এরাকায় যায় চিলা ইউনিয়নের ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ সালাউদ্দিনসহ তার সংগঠনের কয়েজন সহপাঠী। সকাল ১১ টার দিকে জয়মনির ঘোলের ঠোটায় গেলে বিএনপি সমর্থিত কয়েকজন যুবক তাদের পিছু নেয় এবং অকথ্য ভাষায় গালীগালাজ করতে থাকে। এতে সহপাঠি যুবায়ের প্রতিবাদ করে। এসময় পিছন থেকে জয়মনির ঘোল বটতলা এলাকার যুবদলের ৭নং ওয়ার্ড সভাপতি সুলতান শেখ, সোহেল শেখ, জুয়েল শেখ ও আল-মামুনসহ বিএনপির সমর্থক কয়েকজন সন্ত্রাসী তাদের উপর অতর্কিত হামলা চালায়। তাদের এ হামলার ঠেকাতে গেলে ওই সকল সন্ত্রাসীদের হাতে থাকা লোহার রড ও দেশীয় অস্ত্র দিয়ে ছাত্রলীগের নেতা সালাউদ্দিন খানসহ তার সাথে থাকা লোকদেরকেও পিটিয়ে আহত করে। তাদের ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে ছাত্রলীগ নেতা ও তার সাথে থাকা লোকজনকে হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থ থেকে পালিয়ে যায়। পরে উপস্থিত লোকজন তাদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এব্যাপারে ছাত্রলীগ নেতা মোঃ সালাউদ্দিন খান বাদি হয়ে যুবদল নেতা সুলতান শেখ, সোয়েল শেখ, জুয়েল শেখ ও আল-মামুন শেখ এবং অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে আসামী করে মোংরা থানায় এজাহার দাখিল করে।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎস ডাঃ সিরাজুল ইসলাম জানায়, দুপুরের পর মারামারীর দুইজন রুগী হাসপাতালে ভর্তি হয়েছে। তবে সালাউদ্দিন কিছুটা সুস্থ্য হলেও যুবায়ের এখনও পুরো পুরী সুস্থ্য নয়। তার মাথায় প্রচন্ড আঘাতপ্রাপ্ত হয়েছে, রক্ত খড়নও হয়েছে প্রচুর। তাই ২৪ ঘন্টা চিকিৎসায় রাখার পর অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম বলেন, চিলা ইউনিয়নের ছাত্রলীগ নেতা মোঃ সালাউদ্দিন ও যুবায়েরকে মারধরে ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তদন্ত করে দ্রæত ব্যাবস্থা নেয়ার আশ্বাস পুলিশের এ কর্মকর্তার।

আরও পড়ুন : মসজিদের টাকা নিয়ে আত্মগোপনে প্যানেল চেয়ারম্যান

জনপ্রিয়