মোংলায় ৫৪৮০ লিটার চোরাই ডিজেলসহ এক হাজার মিটার রশি জব্দ করেছে কোস্টগার্ড

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০২২ ৭:০৫:৪১ অপরাহ্ণ

মাসুদ রানা, মোংলা প্রতিনিধি:
মোংলা বন্দরে বিদেশী জাহাজ থেকে শুল্ক ফাঁকি দিয়ে পাচার করে আনার সময় একটি ইঞ্জিন চালিত স্টিল বডির ট্রলার থেকে ৫৪৮০ লিটার চোরাই ডিজেল ও জাহাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের ১০০০ মিটার রশি জব্দ করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন।

১৪ সেপ্টেম্বর বুধবার রাত ১টা ৪৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে মোংলার পশুর নদী সংলগ্ন এলাকা থেকে চোরাই ডিজেল ও রশি জব্দ করে কোস্টগার্ড সদস্যরা।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (গোয়েন্দা) লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন

তিনি বলেন, চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের টহল দলের সদস্যরা বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত ১ টা ৪৫ মিনিটে মোংলা বন্দরে অবস্থানরত একটি বিদেশী জাহাজ থেকে শুল্ক ফাঁকি দিয়ে পাচার করে আনার সময় পশুর নদী সংলগ্ন এলাকায় একটি ইঞ্জিন চালিত স্টিল বডির ট্রলারে তল্লাশী করে ৫৪৮০ লিটার চোরাই ডিজেল ও জাহাজে ব্যবহৃত ১০০০ মিটার রশি জব্দ করে। অভিযান চলাকালীন সময়ে কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি আঁচ করতে পেরে পালিয়ে যায় চোরাকারবারিরা।

জব্দকৃত চোরাই ডিজেল, রশি ও পাচারকাজে ব্যবহৃত স্টিল বডির নৌকা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহ ও মোংলা বন্দরে বিদেশী জাহাজে শুল্ক ফাঁকি দিয়ে পাচার কাজে জড়িত পাচারকারী ও চোরাকারবারিদের বিরুদ্ধে কোস্টগার্ডের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে জানান কোস্টগার্ডের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন।

আরও পড়ুন :সুন্দরবন থেকে ৮ বিষ দস্যু আটক

জনপ্রিয়