মোংলা বন্দর কর্তৃপক্ষ অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বিপাকে

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, মে ১৯, ২০২২ ৮:০১:৩৯ অপরাহ্ণ
মাসুদ রানা,মোংলাঃ
মোংলা বন্দরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বেশ কিছুদিন ধরে উচ্ছেদ অভিযান চালিয়ে আসছে কর্তৃপক্ষ। বন্দরের জায়গা দখল করে দখলকারীরা দীর্ঘদিন ব্যবসা করায় এই অভিযান চালানো হয়। এবার অবৈধ দখলকারীদের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে রীতিমতো বিপাকে পড়েছে বন্দর কর্তৃপক্ষ।
সংস্থাটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সদস্য (হারবার ও মেরিন) কমডোর আব্দুল ওয়াদুদ তরফদার এ তথ্য নিশ্চিত করে বলেন, বন্দর জেটির প্রধান গেইটের পাশে আসিফ নামে এক ব্যক্তি অবৈধভাবে দীর্ঘদিন দোকান দিয়ে ব্যবসা করে আসছে। বন্দরের সৌন্দর্য নষ্ট হওয়ায় ওই জায়গা থেকে সরে যেতে তাকে একাধিকবার নোটিশও করা হয়। কিন্তু তিনি এ নোটিশের তোয়াক্কা না করে ব্যবসা চালিয়ে আসে।
এরপর বৃহস্পতিবার (১৯ মে) সকালে তার ওই ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করতে গেলে বহিরাগত লোক এনে অভিযানে বাধা দেয়। এতে বন্দর কর্তৃপক্ষের কর্মচারী সংঘের (সিবিএ) কতিপয় অসাধু কিছু নেতা যোগ দেন। এসব নেতাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও বন্দরের পদস্থ কর্মকর্তা কমডোর আব্দুল ওয়াদুদ তরফদার জানান।
তিনি আরও বলেন, বন্দরের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযানে একটি কুচক্রী মহল বাধা দিচ্ছে। তবে তাদের উচ্ছেদ অভিযান এতে বন্ধ হবেনা বলেও জানান তিনি।

জনপ্রিয়