মোদির জয়ে ভারতের সঙ্গে চীনের সম্পর্ক সুদৃঢ় হবে!

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মে ২৫, ২০১৯ ১১:৪৪:২০ পূর্বাহ্ণ
Modi
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক
চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু কেং জানিয়েছেন, ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সুসম্পর্ক বজায় রেখে চলা খুবই গুরুত্ব। আর সেই দ্বিপাক্ষিক সুসম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে নরেন্দ্র মোদির সঙ্গে আগামী দিনে হাতেহাত মিলিয়ে কাজ করতে প্রস্তুত তারা।

মোদি আমলে প্রথম দফায় চীনের সঙ্গে ভারতের সম্পর্ক ফের শীতল হয়ে গিয়েছিল। ডোকলাম নিয়ে দুই দেশের মধ্যে দীর্ঘ টানাপোড়েন চলে। তারপর গত বছর এপ্রিলে মোদির সঙ্গে চীনা প্রেসিডেন্টের সাক্ষাৎ হয়।

তারপর থেকে দু’দেশের মধ্যে সম্পর্ক ক্রমশ মজবুত হতে শুরু করেছে। মোদি ফিরে আসায় সেই সম্পর্ক আরও মজবুত হবে বলে চীন মনে করছে।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার। ২০১৪ সালের চেয়েও বেশি সাফল্য এসেছে গেরুয়া শিবিরের ঝুলিতে। তারপর শুভেচ্ছার বন্যায় ভেসেছেন নরেন্দ্র মোদি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প থেকে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ একাধিক রাষ্ট্রপ্রধান শুভেচ্ছা জানিয়েছেন মোদিকে। সেই তালিকাতেই ছিলেন চীনের প্রেসিডেন্ট শি জিংপিং। বৃহস্পতিবার তিনি মোদিকে শুভেচ্ছা জানিয়েছিলেন। এরপর শুক্রবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় মোদির দ্বিতীয়বার জয় নিয়ে বিবৃতি দেয়।

আরও পড়ুন :

মোদিকে বিশ্বনেতৃবৃন্দের শুভেচ্ছা

পদত্যাগ করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়