মোস্তাফিজকে বিসিবি’র চিঠি

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মে ২১, ২০২২ ১১:৪৯:৩৯ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
টেস্ট খেলার ব্যাপারে পরিকল্পনা জানতে চেয়ে পেসার মোস্তাফিজুর রহমানকে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মোস্তাফিজ বর্তমানে ভারতে রয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার দল দিল্লি ক্যাপিটালসের সঙ্গে।

ক্যারিয়ারের শুরু থেকেই মোস্তাফিজের চাহিদা তুঙ্গে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে। এতদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে মোস্তাফিজকে কিছু বলা না হলেও এবার নড়েচড়ে বসেছে বোর্ড। বাঁহাতি এই পেসারকে টেস্ট দলে ফেরাতে এটিই প্রথম পদক্ষেপ বিসিবি’র।

২০১৫ সালে মোস্তাফিজের টেস্টে অভিষেক হওয়ার পর বাংলাদেশ এখন পর্যন্ত ৩৯টি টেস্ট খেলেছেন তার মধ্যে মাত্র ১৪টি ম্যাচ খেলেছেন মোস্তাফিজ।

শুক্রবার দেশের একটি দৈনিক পত্রিকা বিসিবি’র একজন শীর্ষ কর্মকর্তার বরাতে জানিয়েছে, ‘আমরা মোস্তাফিজকে একটি চিঠি পাঠিয়েছি (তার টেস্ট পরিকল্পনা সম্পর্কে জানতে) এবং এখন আমরা ওর উত্তরের জন্য অপেক্ষা করছি।’

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ। এই সিরিজে চোটের কারণে পাওয়া যায়নি দলের অন্যতম পেসার তাসকিন আহমেদকে। এ জন্যই মূলত মোস্তাফিজ আলোচনায় এসেছেন। এছাড়াও দলের আরেক তরুণ পেসার শরিফুল ইসলাম প্রথম টেস্টে চোট পাওয়ায় খেলা হচ্ছে না ঢাকা টেস্টে।

তাসকিন ও শরিফুল শুধু শ্রীলঙ্কা সিরিজেই নয়, ইনজুরির কারণে দুজনেরই খেলা হবে না ওয়েস্ট ইন্ডিজ সফরে।

আইপিএলে মোস্তাফিজের দল দিল্লি ক্যাপিটালস শেষ চারে জায়গা করার লড়াই করছেন। তবে গত কয়েকটি ম্যাচে খেলানো হয়নি এই টাইগার পেসারকে। ধারণা করা হচ্ছে ভারত থেকে শীঘ্রই দেশে ফিরবেন মোস্তাফিজ এবং টেস্ট ফরম্যাটে ফেরা নিয়ে বোর্ডের আলোচনায় বসবেন।

আরও পড়ুন : চট্টগ্রাম টেস্ট ড্র

জনপ্রিয়