যশোরে মায়ের কবরে সমাহিত হবেন আকবর

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, নভেম্বর ১৩, ২০২২ ৬:০২:২২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
সদ্য প্রয়াত ‘ইত্যাদি’ খ্যাত কণ্ঠশিল্পী আকবরের মরদেহ হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হবে মিরপুরের বাসায়। সেখানে স্থানীয় মসজিদে প্রথম জানাজার পর তার মরদেহ রাতেই যশোরে নিয়ে যাওয়া হবে।

রোববার (১৩ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেন কণ্ঠশিল্পী আকবরের স্ত্রী কানিজ ফাতেমা।

তিনি বলেন, যশোরের সুজলপুর গ্রামে আকবরের বাড়ি। সেখানে দ্বিতীয় জানাজা শেষে সোমবার (১৪ নভেম্বর) তার মায়ের কবরে আকবরকে সমাহিত করা হবে।

২০০৩ সাল থেকেই তিনি ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছেন। বছর পাঁচেক আগে কিডনির সমস্যা বেড়ে গেলে স্টেজ শো বাদ দিতে হয় তাকে। এরপর কয়েকদফা হাসপাতালে ভর্তি থাকতে হয়েছে আকবরকে। পায়ে পচন ধরার কারণে অস্ত্রোপচার করে ডান পা কেটে ফেলতে হয়েছে।

অক্টোবরে ঢাকার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আকবর। সেখান থেকে ১৯ অক্টোবর তাকে বাসায় নেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে বারডেমে ভর্তি করা হয়।

প্রসঙ্গত, ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখে এই গায়কের কথা জানান। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে।

ওই বছর ‘ইত্যাদিতে’ কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি আলোচনায় নিয়ে আসে আকবরকে। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও এই শিল্পীকে জনপ্রিয়তা এনে দেয়।

আরও পড়ুন : মুম্বাই বিমানবন্দরে আটক শাহরুখ খান!

জনপ্রিয়