যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী নিহত

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, জানুয়ারি ৫, ২০২৩ ৬:০৩:৩৫ অপরাহ্ণ

চলমান বার্তা অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে সাঈদ ফয়সাল (২০) নামে এক বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় বুধবার (৪ জানুয়ারি) দুপুরে দেশটির ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে এই ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ জানিয়েছে, কেমব্রিজপোর্টের একজন বাসিন্দা দুপুর সোয়া একটার দিকে ৯১১ নম্বরে ফোন করে পুলিশকে জানায়, ছুরি হাতে একজন ব্যক্তি অ্যাপার্টমেন্টের জানালা থেকে লাফিয়ে পড়েছেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে সাঈদ ফয়সাল নামে শনাক্ত করে। পুলিশ তাকে ধাওয়া করলে সে পালিয়ে যায়। পরে চেস্টনাট স্ট্রিটে ফয়সাল ছুরি নিয়ে পুলিশ কর্মকর্তাদের দিকে এগিয়ে যায় বলে অভিযোগ পাওয়া যায়।

মিডলসেক্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মারিয়ান রায়ান বলেন, পুলিশ কর্মকর্তারা তাকে থামাতে চাইলেও ব্যর্থ হন। একপর্যায়ে কেমব্রিজের একজন অফিসার তাকে গুলি করেন। পরে হাসপাতালে নেওয়া হলে ফয়সালের মৃত্যু হয়।

কেমব্রিজ পুলিশ কমিশনার ক্রিস্টিন এলো বলেন, আমাদের অফিসাররা বেশ কয়েকবার ওই ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। ওই যুবকের দেখা পাওয়ার পর তাকে নাগালে পেতে পাঁচটি ব্লকেরও বেশি এলাকায় চেষ্টা চালানো হয়। আমরা পরিস্থিতি শান্ত করার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছি।

এদিকে সাঈদ ফয়সালকে গুলি করা পুলিশ কর্মকর্তাকে ছুটিতে পাঠানো হয়েছে। একইসঙ্গে ঘটনার তদন্ত করছে মিডলসেক্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অফিস।

আরও পড়ুন :নেইমারের সঙ্গে বাংলাদেশের রবিন

জনপ্রিয়