যে কারণে আইপিএলে অবিক্রীত সাকিব

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ফেব্রুয়ারি ১২, ২০২২ ৫:২৬:৩২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
এবারের আইপিএলের নিলামে সাকিব আল হাসানকে নিয়ে দলগুলোত প্রত্যাশা অনেক বেশি থাকবে বলে ধারণা করা হয়েছিল। কিন্তু নিলামে দেখা গেল উন্টো চিত্র। প্রথম দফায় কোনো দলই দর হাঁকায়নি। অবিক্রীত থেকে গেলেন বাংলাদেশি তারকা।

তবে এখনো সাকিবের দল পাওয়ার সুযোগ আছে। দলগুলো চাইলে এখনো নিতে পারবে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

আলোচনা হচ্ছে কেন সাকিব অবিক্রীত থেকে গেলেন। ধারণা করা হচ্ছে, পুরো আইপিএলে সাকিবকে পাওয়া নিয়ে সংশয়ে ছিল ফ্র্যাঞ্চাইজি গুলো। এটিই হতে পারে সাকিবের অবিক্রিত থেকে যাওয়ার মূল কারণ। আইপিএলের শুরু আর শেষের দিকে বাংলাদেশ জাতীয় দলের দুটি সিরিজ রয়েছে। মার্চ-এপ্রিলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে খেলবে বাংলাদেশ। মে মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ।

ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরটি শুরুর সম্ভাব্য তারিখ, ২৭ মার্চ। দল পেলে আইপিএলের শুরু থেকেই সাকিবের খেলার পথে কোনো বাধা রাখবে না বিসিবি।

দক্ষিণ আফ্রিকা সফরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। আসন্ন সিরিজের দুটি টেস্ট খেলবেন না সাকিব। বিসিবির ক্রিকেট কিমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ ব্যাপারে বলেন, ‘সাকিব বোর্ডকে জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে। তার পরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার বিষয়ে কিছু বলেনি।’

সাকিবের এমন কথা থেকে মনে করা হচ্ছে টেস্ট সিরিজ খেলবেন না তিনি। কয়েক মাস আগে বাংলাদেশের অন্যতম সেরা অলরাউন্ডার জানিয়েছিলেন, তিন ধরনের ক্রিকেটে ক্রমাগত খেলার ধকল নিতে পারছেন না তিনি। ৩৪ বছর বয়স হয়েছে তাঁর। সাদা বলের ক্রিকেটে বেশি নজর দিচ্ছেন তিনি। সে কারণেই হয়তো কয়েকটি টেস্ট সিরিজে বিশ্রাম নিচ্ছেন।

এদিকে চলমান বিপিএলে ধারাবাহিকভাবে সাফল্য পাচ্ছেন সাকিব। প্রায় প্রতি ম্যাচেই ব্যাটে-বলে উজ্জ্বলতা ছড়াচ্ছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সাকিবের হাত ধরে উড়ছে ফরচুন বরিশালও।

আরো পড়ুন : আইপিএলে ‘মেগা অকশন’

জনপ্রিয়