যে কারণে বাদ পড়লেন নাঈম শেখ

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৫, ২০২২ ২:১৪:৫৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দলের অটোচয়েজ মোহাম্মদ নাঈম শেখ। ওয়ানডেতে মাত্র দুই ম্যাচ খেলা হলেও ছিলেন বিবেচনায়। কিন্তু তাঁকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলের সঙ্গে এবার রাখেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার কারণ অবশ্য পরে ব্যাখ্যা করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। মূলত তাঁকে চাপমুক্ত রাখতেই দল থেকে আপাতত দূরে রেখেছে বোর্ড।

সাদা বলের ক্রিকেটের নিয়মিত মুখ নাঈমের ব্যাটিং এই ফরম্যাটেই বেশি দৃষ্টিকটু। এমনকি চলমান বিপিএলে সবচেয়ে সমালোচিত ব্যাটার নাঈম শেখ। ঢাকার হয়ে খেলা এই ক্রিকেটার প্রতিটি ম্যাচেই ছিলেন ব্যর্থ। তাঁর ব্যাটিংয়ের ধরণ কিংবা শরীরী ভাষায় দুর্দশার ছাপ ছিল স্পষ্ট। মিনিস্টার ঢাকার ম্যানেজম্যান্ট অনেক পজিশনেই খেলিয়েছে নাঈমকে। কিন্তু কোনো পজিশনেই নিজের সামর্থ্য প্রমাণ করতে পারেননি তরুণ এই ওপেনার।

যার কারণে নির্বাচকরা নাঈমকে একটু সময় দিতে চাইছেন। প্রধান নির্বাচক আশা করছেন, কিছুদিন চাপমুক্ত থাকলে, সহজেই আবার ফিরতে পারবেন নাঈম।

এ ব্যাপারে নান্নু বলেন, ‘একজন ক্রিকেটারের যদি ধারাবাহিক ফর্ম না থাকে, তাহলে মেন্টালি ডিপ্রেসড থাকে। সেই হিসেবে আমি মনে করি যে, ওভারকাম করার সুযোগ দেওয়া উচিত। চাঙা হয়ে আবার ফিরে আসুক। ও কখনও আমাদের নজরের বাইরে নেই। আমাদের পুলের মধ্যেই থাকবে। আশা করি, ও খুব সহজেই দলে ফিরে আসবে।’

বিপিএল শেষেই ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সাদা বলের ক্রিকেটে সিরিজ খেলবে বাংলাদেশ দল। অতিথিদের বিপক্ষে মূল লড়াইকে সামনে রেখে ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে বিসিবি।

বাংলাদেশ সফরে তিন ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আফগানিস্তান। আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে।

ম্যাচগুলো যথাক্রমে ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সবকটি ওয়ানডে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে। এর আগে সবশেষ গত বছরের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে ওয়ানডে খেলেছিল বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ৩ ও ৫ মার্চ। আফগানিস্তান সিরিজের পরপরই আবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল।

আরো পড়ুন : আইপিএলে দল পেলেন মুস্তাফিজ, সঙ্গী হলেন সাকারিয়া

জনপ্রিয়