রংপুরে স্বামীর নির্যাতনের প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মে ৬, ২০১৯ ৭:৪৬:৫৬ অপরাহ্ণ
Press Reales
ছবি : রংপুর ব্যুরো অফিস

রংপুর ব্যুারো অফিস :
রংপুরে যৌতুক লোভী স্বামীর নির্যাতনের প্রতিবাদে ও ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে নির্যাতিতা স্ত্রী সুমি রানী ও তাঁর পরিবার। সকালে নগরীর রঙ্গপুর সাহিত্য পরিষৎ হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানা যায়, নগরীর রাধাবল্লভ বিভাগীয় কমিশনারের কার্যালয় ক্যাম্পাসে চন্দন কুমারের মেয়ের সাথে মৃত হরিলাল এর পুত্র রিপন বাসফোর এর হিন্দু শরীয়াহ মোতাবেক বিবাহ সম্পূর্ণ হয়।

কিন্তু বিয়ের পর থেকেই যৌতুকের জন্য বিভিন্ন ভাবে স্ত্রী সুমি রানীর উপর নির্যাতন চালিয়ে আসছে স্বামী রিপন বাসফোর। নির্যাতনের ধারাবাহিকতায় ২৩ মার্চ ২০১৯ দেড় লক্ষ টাকা মুল্যেও বাজাজ পালসার ১৫৫ সিসি মোটর সাইকেল কেনার টাকার সুমি রানীকে বাপের বাড়ি থেকে নিয়ে আসতে বলে।

এতে সুমি রানী রাজী না হওয়ায়, ঐদিনই রিপন বাসফোর স্ত্রী সুমি রানীর চুলের মুঠি ধরে নির্যাতন করেন, নির্যাতনের এক পর্যায়ে ব্লেড দিয়ে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। এই ঘটনায় নির্যাতিতা সুমি রানীর পরিবার রিপন বাসফোরকে আসামী করে রংপুর কোতয়ালী থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা নিতে অস্বীকৃতি জানায়।

পরে রংপুর মেট্রোপলিটন পুলিশের উদ্র্ধতন কর্মকর্তাকে জানানোর পর থানা মামলা গ্রহণ করে। মামলা হলেও এখন পর্যন্ত আসামীকে গ্রেফতার কিংবা কোনরূপ পদক্ষেপ গ্রহণ করেন নি।

এই ঘটনায় আসামী পক্ষ মামলা প্রত্যাহারের জন্য নির্যাতিতা ও তাঁর পরিবারর জীবন নাশের হুমকি দিয়ে আসছে। নির্যাতিতা সুমি রানী ও তাঁর পরিবারের লোকজন চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

এই বিষয়ে নির্যাতিতা সুমি রানী ন্যায় বিচারের জন্য রংপুরের পুলিশ প্রশাসন ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেছেন। সংবাদ সম্মেলনে সুমি রানীর পরিবারের লোকজন এতে উপস্থিত ছিলেন। উল্লেখ্য সুমি রানী ও রিপন বাসফোর এর ৮ মাসের একটি কন্যা সন্তান রয়েছে।

আরও পড়ুন:দিনাজপুর বোর্ডে পাশের হারে মেয়েরা এগিয়ে, জিপিএ-৫ প্রাপ্তিতে ছেলেরা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়